Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কলারোয়ায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন 

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

মার্চ ২৬, ২০২১, ০১:২৫ পিএম


কলারোয়ায় মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উদযাপন 

সাতক্ষীরার কলারোয়ায় যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনে পালিত হয়েছে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।

শুক্রবার (২৬ মার্চ) এ উপলক্ষে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা ও সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। 

সকাল ৭টায় কলারোয়া উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, কলারোয়া পৌরসভা, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, কলারোয়া থানা, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, উপজেলা আ’লীগ ও এর অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল, কলারোয়া রিপোর্টস ক্লাবসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও ব্যক্তিবর্গ কলারোয়া কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ ও শহীদ মুক্তিযোদ্ধাদের কবরে পুষ্পমাল্য অর্পণ করেন। 

এ সময় কবর জিয়ারত ও তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। সকাল ৭.৩০ মিনিটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। 

কলারোয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে সকাল ৮.১৫ মিনিটে প্রধান অতিথি সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের জাতীয় সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ ও বিশেষ অতিথি কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। 

এ সময় সাথে ছিলেন বীর মুক্তিযোদ্ধাদের পক্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর খায়রুল কবীর। এরপর সীমিত পরিসরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার ও ভিডিপি, রোভার স্কাউটস, গার্লস গাইড, কাব দল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা আকর্ষণীয় কুচকাওয়াজে অংশ গ্রহণ করেন। কলারোয়া পৌর মেয়র মাস্টার মনিরুজ্জামান বুলবুল, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলিমুর রহমান সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বরে ইউএনও জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান ও ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণ জয়ন্তীতে দেশের উন্নয়ন’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বিভিন্ন মসজিদে পবিত্র জুম্মার নামাজ শেষে জাতির শান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এছাড়া স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামাণ্য চিত্র প্রদর্শনী, হাসপাতাল ও এতিমখানায় উন্নত মানের খাবার পরিবেশন, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান সহ নানা কর্মসূচীর আয়োজন করা হয়েছে।

আমারসংবাদ/এএসএম