Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

মানিকছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

মানিকছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি

মার্চ ২৬, ২০২১, ০২:৩৫ পিএম


মানিকছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় মানিকছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। 

শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২১ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের লক্ষে নানা কর্মসূচীর অংশ হিসেবে সূর্যোদয়ের সাথে সাথে মানিকছড়ি থানা পুলিশের উদ্যোগে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিনের আনুষ্ঠানিকতা শুরু হয়। এরপর উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, জাতীয়-পার্টি, বিএনপি, ক্রীড়া ও স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন।

সকাল ৮টায় রানী নিহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সালাম গ্রহণ ও বীর মুক্তিযুদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানাদিতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার তামান্না মাহমুদ। প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। 

পরে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন অতিথিরা। এ সময় মুক্তিযুদ্ধের ইতিহাস, ঐতিহ্য তুলে ধরে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন ও সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলশ চৌধুরী।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের এই দিনে দেশের সকল অর্জন ও সফলতার দাবীদার হচ্ছেন বীর মুক্তিযোদ্ধারা। দেশকে স্বাধীনতার পেছনে তাদের যে অবদান তা অনস্বীকার্য। শহীদ, যুদ্ধাহত সকল মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মশতবার্ষিকীও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা আজ দেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল শেষে অন্তর্ভুক্ত করতে পেরেছি একমাত্র মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় থাকার কারণে। এছাড়াও বর্তমানে দেশ বিরোধী নানাচক্র বিভিন্ন সময়ে দেশে অস্থীশীল পরিস্তিতি সৃষ্টি করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে কিন্তু স্বাধীন বাংলার এই মাটিতে তাদের কোনো চক্রান্তই সফল হতে দেয়া হবে না বরং তাদেরকে কঠোর হাতে দমন করা হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য ও আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, সহকারী কমিশনার (ভ‚মি) রিফাত আসমা, ভাইস চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, ডলি চৌধুরাণী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী, অফিসার ইনচার্জ আমির হোসেন, যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, ছাত্রলীগ সভাপতি মো. জামাল হোসেনসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর প্রধান, শিক্ষক, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/এএসএম