Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

নৌকার মনোনয়ন প্রত্যাশী সোহেল সরদার

মিরাজ আহম্মেদ, মাগুরা প্রতিনিধি

মার্চ ২৭, ২০২১, ০৮:৫০ এএম


নৌকার মনোনয়ন প্রত্যাশী সোহেল সরদার

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মাগুরা ৩নং কছুন্দী ইউনিয়ন থেকে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তরুণ প্রজন্মের বিশিষ্ট ব্যবসায়ী, সমাজ সেবক মোঃ সোহেল সরদার। তিনি মাগুরা সদর উপজেলার ৩নং কছুন্দী ইউনিয়ন পরিষদের কালিনগর গ্রামের আব্দুর রউফ সরদারের ছেলে। 

গত ২৫ মার্চ কছুন্দী ইউনিয়ন থেকে জানা যায়, সোহেল সরদার একজন বিশিষ্ট ব্যবসায়ী, যার রয়েছে বেশ কয়েকটি দোকান প্রতিষ্ঠান এবং এই তরুণ সমাজ সেবক যার ভূমিকা মহামারী করোনা ভাইরাস সংক্রমণের মত দূর সময়ে কছুন্দী ইউনিয়নের দুস্থ অসহায় পরিবারের মাঝে রাতের আধারে নিজ অর্থায়নে ত্রাণ সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিতে দেখা গেছে। 

জানা যায়, ১৯৮৩ সালে তিনি কালি নগর গ্রামে জন্ম গ্রহণ করেন। পরবর্তীতে নিজ ব্যবসা সম্প্রসারণ, পাশাপাশি মাগুরা জেলা আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে রাজনৈতিক কর্মি ও কছুন্দী ইউনিয়ন এর সমাজসেবা মূলক কাজে নিয়োজিত রয়েছেন। 

মাগুরা এক আসনের সাংসদ সদস্য এ্যাডঃ সাইফুজ্জামান শিখর এমপি সঙ্গে একনিষ্ঠভাবে জরিত তৃণমূল এই কর্মী।

সোহেল সরদার এর নিজ অর্থায়নে মাগুরা ওয়াপদা সড়ক থেকে মাগুরা শহর পর্যন্ত জনপথের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন সময়ের প্রচারণামূলক বিলবোর্ড, ব্যানার, গেট, মঞ্চ, দেখতে পাওয়া যায়। "যা কিনা মাগুরা জেলা আওয়ামী লীগকে রাজনৈতিকভাবে অনুপ্রেরণা যোগায়।

তৃণমূল পর্যায়ে ইউনিয়ন আওয়ামী লীগের ত্যাগী এই নেতা দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার নৌকার মনোনয়ন নিয়ে কছুন্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে নির্বাচনে লড়তে চান। উন্নয়নের জয়ধ্বনী বজায় রাখতে প্রধানমন্ত্রীর কাছে নৌকার মনোনয়ন উপহার চান। এবং সেই সঙ্গে তিনি ৩নং  কছুন্দী ইউনিয়ন পরিষদের সকলের সহায়তা কামনা করেন। 

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতিতে 'গ্রাম হবে শহর' স্বপ্নপূরণে কাজ করতে চান ত্যাগী এই নেতা। 

এ লক্ষে তিনি কছুন্দী ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ও গ্রামেগঞ্জে চষে বেড়াচ্ছেন ও বর্তমান আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরছেন বারবার। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ পালনে ব্যস্ত এই ইউনিয়ন নেতা । 

এছাড়া শেখ হাসিনার স্বপ্ন গ্রামকে শহরে পরিণত করতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন নিরলস প্রার্থী হিসাবে সকলের সহযোগীতা ও দোয়া কামনা করেন।  

চেয়ারম্যান পদপ্রার্থী সোহেল সরদার আমার সংবাদকে জানান, ছোট্ট বেলা থেকে আমি আওয়ামী লীগ রাজনৈতিতে বিশ্বাসী, এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধরে সোনার বাংলা গড়ার প্রত্যায়ে আওয়ামী লীগের পতাকা তলে তাদের সাথে এক সাথে কাজ করে যাচ্ছি।

তিনি আরো বলেন, 'মাদক আর সামাজিক অবক্ষয় রোধ সহ সকল বৈষম্য, দুর্নীতি, নির্মূল করে অবহেলিত অসহায় সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে কৃষক শ্রমজীবী মানুষের সমাজের অধিকার আদায়ে প্রতিশ্রুতি বাস্তবায়নে আমার নেতা এ্যাডঃ সাইফুজ্জামান শিখর এমপি এর দেখানো পথে আমি কাজ করতে চাই'। 

এছাড়া সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠান সহ গ্রামকে শহরে পরিণত করে জনগণের প্রকৃত সেবক হতে বাংলাদেশের মমতাময়ী মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দোয়া ও সহযোগীতা কামনা করছি'।

তিনি মানবিকতার দৃষ্টিকে প্রসারিত করে, সবার হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় ৩নং কছুন্দী  ইউনিয়নকে মডেল ইউনিয়ন গঠন করার স্বপ্ন বাস্তবায়ন করতে চান। 

আমারসংবাদ/এআই