Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধুর সমাধিতে বকুল চারা রোপন করেছেন নরেন্দ্র মোদি

মোঃ বাইজীদ হোসেন, টুঙ্গিপাড়া

মার্চ ২৭, ২০২১, ১১:১০ এএম


বঙ্গবন্ধুর সমাধিতে বকুল চারা রোপন করেছেন নরেন্দ্র মোদি

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সেখানে বকুল চারা রোপণ করেছেন মহান মুক্তিযুদ্ধে সাহায্যকারী, বঙ্গবন্ধু ও স্বাধীনতার স্ব-পক্ষে বিশ্বমত গড়ে তোলা বন্ধু প্রতিম দেশ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার (২৭ মার্চ) বেলা ১১ টা ৩৯ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেছেন।
 
এরপর দুই দেশের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স পরিদর্শন করেন এবং ১১ টা ৫৯ মিনিটে ভারতের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সমাধিসৌধে বঙ্গবন্ধু ভবনের পাশের বাগানে একটি বকুল গাছের চারা রোপণ করেন। 

এসময় তার পাশে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা উপস্থিত থেকে হাততালি দেন।

এর আগে ১১ টা ৩৭ মিনিটে তিনি বঙ্গবন্ধুর সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।
 
 ইতিমধ্যে টুঙ্গিপাড়া সহ আশেপাশের গ্রামের লোকজন ভারতের প্রধানমন্ত্রীর রোপন করা এই গাছটি দেখতে ভিড় করছেন। অনেকেই এই গাছের পাশে দাঁড়িয়ে ছবিও তুলেছেন।

টুঙ্গিপাড়ার শেখ বাপ্পি এলাহি বলেন, নরেন্দ্র মোদী টুঙ্গিপাড়াতে বৃক্ষরোপণ করেছেন এজন্য আমরা টুঙ্গিপাড়াবাসী অত্যন্ত আনন্দিত। এই বৃক্ষটি আজীবন টুঙ্গিপাড়ায় ভারতের রাষ্ট্র প্রধানের স্মৃতি ফলক হিসেবে থাকবে।

টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি নুরুল ইসলাম আমার সংবাদকে বলেন, প্রথমবারের মতো টুঙ্গিপাড়ায় বাইরের দেশের কোন রাষ্ট্রপ্রধানের আগমনে আমরা গর্বিত। এত বড় মাপের একজন অতিথি আমাদের টুঙ্গিপাড়ায় বৃক্ষরোপণ করেছেন সেজন্য তাকে আন্তরিক শুভেচ্ছা এবং মুজিবীয় সালাম জানাই।

আমারসংবাদ/এআই