Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

জাতীয় ও স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরলেন ডা. শিমুল এমপি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

মার্চ ২৮, ২০২১, ০১:০০ পিএম


জাতীয় ও স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরলেন ডা. শিমুল এমপি

জাতীয় ও স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছেন চাঁপাইনবাবগঞ্জ-১, (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। 

রোবাবর (২৮ মার্চ) দুপুরে জেলা শহরের একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি উন্নয়ন চিত্র তুলে ধরেন। বাংলাদেশ একক অর্জন হিসেবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করায় তিনি এই কর্মসূচির আয়োজন করেন। 

ডা. শিমুল তার নির্বাচনী এলাকার ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন-গ্রামীণ রাস্তায় ১৫ মিটার ২৮টি সেতু বা কালভাট নির্মাণ করেছেন। গ্রামীণ পর্যায়ে হেরিং বনবন্ড (এইচ বিবি) করণ ৮টি প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ করা হয়েছে ৯২টি, দুর্যোগ কালীন খাদ্য, টাকা ও বাস্ত্র বিতরণ করা হয়েছে। সড়কবাতি স্থাপন করা হয়েছে ২১৩টি। বিভিন্ন অবকাঠামো নির্মাণ ও সংস্কার করা হয়েছে ১৬০টি।

নতুন রাস্তা নির্মাণ করা হয়েছে ৪৩ কিলোমিটার। রাস্তা মেরামত করা হয়েছে ১২৮ কিলোমিটার। সামাজিক অবকাঠামো উন্নয়ন করা হয়েছে ৭টি। মার্কেট নিমাণ করা হয়েছে ১টি। ইউনিয়ন পরিষদ মেরামত করা হয়েছে ১টি।

সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ করা হয়েছে ২৮টি, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন মেরামত করা হয়েছে ১টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় বাউন্ডারি ওয়াল নির্মাণ ৩টি, চারতলা শিক্ষা একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে ১০টি, শেষ ঊর্র্ধ্বমূখী সমপ্রসারণ ভবন নির্মাণ করা হয়েছে ১২টি। 

মাদ্রাসার চারতলা একাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে ৬টি, একাডেমিক ভবন নির্মাণ কাজ চলমান আছে ১০টি এবং সংস্কার কার্যক্রম চলমান আছে ২১টি। 

ডা. শিমুল আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের কল্যাণে কাজ করে চলেছেন। তাঁর কারণেই বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। 

তিনি আরো বলেন, অতীতের দিকে তাকালে দেখা যায়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যখনই ক্ষমতায় এসেছেন দেশ তখনই উন্নতির দিকে ধাবিত হয়েছে। অপরদিকে বিএনপি-জামায়াত সরকার ক্ষমতায় এলেই দেশের সম্পদ লুট করে নিয়ে বিদেশে পাচার করেছে। এসময় দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

আমারসংবাদ/এআই