Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

নেত্রকোনায় ফুটবল খেলা নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

সাইফুল আরিফ জুয়েল

মার্চ ২৮, ২০২১, ০১:০৫ পিএম


নেত্রকোনায় ফুটবল খেলা নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১৫

নেত্রকোনার মোহনগঞ্জে ফুটবল খেলা নিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে।

উপজেলার সমাজ সহিলদেও ইউনিয়নের মিয়াশী ও নিহারা এ দুই গ্রামের লোকজনের মধ্যে ফুটবল খেলাকে কেন্দ্র করে শনিবার (২৭ মার্চ) সন্ধায় সংঘর্ষের ঘটনা ঘটে।  

জানা গেছে, সংঘর্ষে নিহারা গ্রামের লোকজন অতর্কিত হামলা চালিয়ে মিয়াশী নতুন বাজারে ব্যাপক ভাঙচুর করে। এতে প্রায় ১৬টি দোকানে ভাঙচুর ও লুটপাট করে।

নিহারা গ্রামের আনাম মেম্বার ও হাকিমের নেতৃত্বে চার পাঁচ শতাধীক লোক দেশীয় অস্ত্র নিয়ে মিয়াশী নতুন বাজারে হামলা চালায়। এ সময় মিয়াশী গ্রামের প্রায় ১৫ জন আহত হয়ে মোহনগঞ্জ হাসপাতালে ভর্তি হয়। 

আহতরা হলেন- ফজলু মিয়া, আনিছুর রহমান, সোনা মিয়া, মাহমুদুল হাসান, আব্দুল কদ্দুছ, রতন মিয়া, শাজাহান মিয়া, রুমান মিয়া, লূৎফুর রহমান, মোতারিছ প্রমূখ।

প্রত্যক্ষদর্শী মিয়াশী গ্রামের মোহাম্মদ আলী আবুচান জানান, দুই গ্রামের বাচ্চাদের ফুটবল খেলাকে কেন্দ্র করে এ ঘটনার সূত্রপাত।

এ হামলায় নতুন বাজারের ব্যবসায়ীদের দোকানে ব্যাপক ভাঙচুর করা হয়েছে। এতে নগদ টাকাসহ  দোকানের মালামাল লুট, ভাঙচুরে প্রায় ১০ লক্ষাধীক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। নিহারা গ্রামের লোকজন মিয়াশী গ্রামের লোকজনের জমির কাচা ধান কেটে নিয়ে যাচ্ছে। 

মিয়াশী গ্রামের কাইয়ুম জানান, তার ২৫ কাটা জমির কাচা ধান কেটে নেয় নিহারার লোকজন। বাধা দিতে গেলে তাদের প্রাণ নাশের হুমকি দেয় ওপর পক্ষের লোকজন।

মোহনগঞ্জ থানার ওসি মোহাম্মদ আব্দুল আহাদ খান জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করা হবে বলেও জানান তিনি।

আমারসংবাদ/কেএস