Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

অনিয়ম: পলাশে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

মার্চ ৩০, ২০২১, ০৪:৪০ এএম


অনিয়ম: পলাশে ছাত্রলীগের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল

কাউন্সিল ছাড়া, সক্রিয় নেতাকর্মীদের বাদ দিয়ে নরসিংদীর পলাশ উপজেলায় ছাত্রলীগের নবগঠিত পকেট কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনের নেতাকর্মীরা। 

সোমবার (৩০ মার্চ) বিকালে উপজেলা ছাত্রলীগের আয়োজনে পলাশ ইউরিয়া সার কারখানা গেইটের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পলাশ বাসস্ট্যান্ডে চত্বরে এসে শেষ হয়। 

এসময় উপজেলা ছাত্রলীগের শত শত নেতা কর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেয়। 

পরে সেখানে একটি বিক্ষোভ মিছিলে বক্তব্য দেন-উপজেলা ছাত্রলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান শেখ মোহাম্মদ রাজন,উপজেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান (টুকু), পৌর ছাত্রলীগের সভাপতি সমশের খান (রুবেল),সাধারণ সম্পাদক ওমর ফারুক, গজারিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ইফতি, চরসিন্দুর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শফিউল আলম শাহীন, ডাঙ্গা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি রাজন আহমেদ, নব গঠিত কমিটির প্রচার বিষয়ক সম্পাদক সৈয়দ কামরুল হাসানসহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। 

এসময় তারা বলেন, পলাশ উপজেলা ছাত্রলীগের কোনো নেতা-কর্মীদের অবহিত না করে রাতের আধারে পকেট কমিটির মাধ্যমে রনি প্রধানকে সভাপতি ও আরিফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি ঘোষণা করা হয়। যা কোনো ভাবেই বৈধ নয়। 

স্থানীয় আওয়ামী লীগের কিছু স্বার্থনেশি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে অর্থের বিনিময়ে পকেট কমিটির অনুমোদন করিয়েছেন। 

যা ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী। অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে। 

তাই, দলের নীতি নির্ধারকদের প্রতি আহ্বান জানান, দ্রুত এই পকেট কমিটি বাতিল করে বর্তমানে নেতৃত্বদানকারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠনে করার। তা না হলে কঠোর আন্দোলনের পাশাপাশি নব-গঠিত কমিটিকে প্রতিহত করার ঘোষণাও দেন নেতৃবৃন্দ।

আমারসংবাদ/এআই