Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

বাঘাইছড়িতে জনসংহতির কর্মী খুন

নিজস্ব প্রতিনিধি

মার্চ ৩১, ২০২১, ০৪:৫৫ এএম


বাঘাইছড়িতে জনসংহতির কর্মী খুন

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নিজ দলের কর্মীর হাতে খুন হয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা)র আরেক কর্মী বিশ্বমিত্র চাকমা (৩৫)।

মঙ্গলবার (৩০ মার্চ) রাতে উপজেলার বাবুপাড়া এলাকায় এ ঘটনা ঘটার পর বুধবার (৩১ মার্চ) সকালে পুলিশ মরদেহ উদ্ধার করে। 

বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএনলারমা) কেন্দ্রীয় কমিটির আইনবিষয়ক সম্পাদক সুদর্শন চাকমা জানান, নিহত বিশ্বমিত্র আমাদের দলের রাজনীতির সঙ্গে জড়িত এবং হত্যাকারী সুজনও আমাদের কর্মী ছিল। 

কিন্তু সুজন গোপনে সন্তু লারমার জনসংহতি সমিতির সঙ্গে আঁতাত করেছিল সেটা আমরা জানতাম না। মঙ্গলবার রাতে সুজন বিশ্বমিত্র চাকমাকে (যুদ্ধ) গুলি করে পালিয়ে যায়। তখন জেনেছি সে সন্তু লারমার দলে যোগ দিয়েছে। 

নিহত বিশ্বমিত্র চাকমা সহযোগী সংগঠন ‘যুব সমিতি’র রাজনীতির সঙ্গে জড়িত ছিল বলে জানিয়েছেন তিনি।

তবে সন্তু লারমার জনসংহতি সমিতির উপজেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ত্রিদিব চাকমা জানান, আমরা এসবের কিছুই জানি না। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়।

বাঘাইছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিজ দলের কর্মীর হাতে খুন হয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা)র আরেক কর্মী বিশ্বমিত্র চাকমা (৩৫)। খবর পেয়ে লাশ উদ্ধার করেছে পুলিশ। এখনো মামলা হয়নি। মামলা হওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি। 

আমারসংবাদ/এআই