Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

দুমকিতে মুক্তিযোদ্ধার বসতঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি

মার্চ ৩১, ২০২১, ১১:২০ এএম


দুমকিতে মুক্তিযোদ্ধার বসতঘর ভাংচুর, লুটপাটের অভিযোগ

পটুয়াখালীর দুমকিতে একজন মুক্তিযোদ্ধার বাড়িতে সন্ত্রাসী হামলা, লুটপাট ও ভাংচুরের ঘটনা ঘটেছে। 

বুধবার (৩১ মার্চ) সকাল সাড়ে ৬টার দিকে এ হামলা ভাংচুর ও লুটপাটের ঘটনাটি ঘটেছে। ক্ষতিগ্রস্থ মুক্তিযোদ্ধা পরিবারের নিরাপত্তা ও আইনগত পদক্ষেপ নিতে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। পুলিশ বেলা ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জেএল-২৬, রাজাখালী মৌজায় এসএ ৩২৬ নং খতিয়ানের দাগ নং ২৭০৫ ক্রয়কৃত ২৫ শতাংশ জমিতে বীর মুক্তিযোদ্ধা অবসর প্রাপ্ত স: প্রা: শিক্ষক সৈয়দ সাহাবুদ্দিন সম্প্রতি টিন শেডের একটি বসতঘর নির্মাণ করে বসবাস করছিল। 

বুধবার সকাল সাড়ে ৬টার দিকে মুক্তিযোদ্ধার অনুপস্থিতিতে চরবয়েড়া গ্রামের চিহ্নিত মহিলা সন্ত্রাসী শিউলী, সোয়েব, হাবিব খানের নেতৃত্বে ১০/১২জনের একটি সশস্ত্র সন্ত্রাসী বাহিনী আকস্মিক ওই বসতঘরে হামলা চালিয়ে টিনের চালা ও বেড়া ভাংচুর করে এবং নগদ ২৫ হাজার ৫শ' টাকা স্বর্ণালংকার সহ ১ লাখ ৩৫ হাজার টাকার মালামাল লুটপাট করে নেয়। 

এসময় বাঁধা দিতে গেলে মুক্তিযোদ্ধার মামাত বোন হাচিনা বেগমকে (৪৫) বেদম মারধরে গুরুতর আহত হয়। আহতের ডাকচিৎকারে প্রতিবেশীরা ছুটে এলে লুঠপাটকারীরা দ্রুত পালিয়ে যায়। স্বজনরা আহত হাচিনা বেগমকে উপজেলা হাসপাতালে ভর্তি করেছে। 

এই ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা সৈয়দ সাহাবুদ্দিন বাদি হয়ে সোয়েব খান, শিউলী বেগম, হাবিব খান সহ ১২ জনকে আসামি করে দুমকি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা এসআই সিদ্দিক ১১টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। 

দুমকি থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান বলেন, এই ঘটনায় একটি অভিযোগ দায়ের করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 
 
আমারসংবাদ/এআই