Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

আমার সংবাদে রিপোর্ট: ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ 

মেহেদী হাসান মাসুদ, বালিয়াকান্দি (রাজবাড়ী)

মার্চ ৩১, ২০২১, ১১:৩০ এএম


আমার সংবাদে রিপোর্ট: ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ 

রাজবাড়ীর বালিয়াকান্দিতে একজন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে কৌশলে ভয়ভীতি দেখিয়ে সাধারণ শিক্ষকদের কাছ থেকে চাঁদা আদায়ের অভিযোগ উঠে। বিষয়টি নিয়ে গত ২৯ মার্চ আমার সংবাদ পত্রিকার প্রথম পাতায় ‘উচ্চতর স্কেল পেতে ঘুষের তহবিল গঠন’ শিরোনামে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ হয়। ওই দিনেই জেলা প্রাথমিক শিক্ষা অফিস থেকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দেয় উপজেলা শিক্ষা অফিসকে। 

বুধবার (৩১ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন করিমী। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের জন্য বালিয়াকান্দি উপজেলা শিক্ষা অফিসের একজন সহকারী শিক্ষা অফিসারকে এ নির্দেশ প্রদান করা হয়েছে বলে জানান তিনি। 

অভিযুক্ত শিক্ষকের নাম মুহাম্মদ আব্দুর রহিম। তিনি জাবরকোল জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বপালন করছেন। সংশ্লিষ্ট অফিসগুলোর কতিপয় ব্যক্তিদের সাথে আব্দুর রহিমের সখ্যতা থাকায় দাবিকৃত চাঁদা দিতে বাধ্য হয়েছেন বলে দাবি করেন সাধারণ শিক্ষকরা। তবে ভুক্তভোগী শিক্ষক দাবি করেছেন এটার সবার সম্মতিতেই করা হয়েছে।

ভুক্তভোগীদের অনেকেই জানিয়েছেন, বিভিন্ন সময়ে এমন ঘটনা ঘটে। তদন্ত কর্মকর্তা প্রকাশ্যে জিজ্ঞাসা করার ফলে কেউই সরাসরি স্বীকার করেন না। তদন্তে সেগুলো মিথ্যা হিসেবে প্রমাণিত হয়। এক্ষেত্রে আলাদা ভাবে জিজ্ঞাসা করলেই সত্যতা পাওয়া যাবে বলেও জানান তারা। 

উপজেলা নিবার্হী কর্মকর্তা আম্বিয়া সুলতানা বলেন, আমার সংবাদের রিপোর্টটি আমার নজরে এসেছে। বিষয়টি উপজেলা শিক্ষা অফিসারকে খতিয়ে দেখার জন্য বলা হয়েছে। প্রয়োজনে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও তিনি জানান। 

রাজবাড়ী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হোসনে ইয়াসমিন করিমী বলেন, আমার সংবাদের রিপোর্টটি আমি হাতে পেয়েছি। ওই দিনেই এ বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য একজন সহকারী শিক্ষা কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। আগামী ১০ কার্যদিবসের মধ্যে তিনি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিল করবেন। এরপরই পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। 

আমারসংবাদ/কেএস