Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পাথরঘাটার ইউএনও’কে আদালতের সমন

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

মার্চ ৩১, ২০২১, ১২:০৫ পিএম


পাথরঘাটার ইউএনও’কে আদালতের সমন

বরগুনার পাথরঘাটা উপজেলা হাটবাজার ইজারা প্রদানে ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠেছে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানার বিরুদ্ধে। অনিয়মের অভিযোগ এনে মেসার্স ফারিয়া ট্রেড ইন্টারন্যাশনাল এর স্বত্বাধীকারি মোঃ ফয়সাল আহম্মেদ মামলা করেছে। 

গেল সোমবার বরগুনা জেলা যুগ্ন জজ ১ম আদালত সমন জারি করেছে তার (ইউএনও’র) বিরুদ্ধে। পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানা আদালতের নোটিশ প্রাপ্তীর স্বীকার করেছেন।

মামলার বাদী ফয়সাল আহম্মেদ জানান, আমি একজন পাথরঘাটা উপজেলার প্রথম শ্রেনীর হাট/বাজার ইজারাদার। প্রতি বছর পাথরঘাটা উপজেলার বড় বড় হাট/বাজার ইজারা নেই। পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানার হাটবাজার ব্যাবস্থাপনা কমিটির সভাপতি হিসাবে বাংলা ১৪২৮ খ্রীষ্টাব্দের জন্য দরপত্র আহবান করেন গত ১৭ জানুয়ারি। সর্বোচ্চ দরদাতা হিসাবে আমি নাচনাপাড়া মানিকখালী বাজার ইজারা নেই। সরকারি নিয়ম অনুযায়ী সিডিউলের পে-অর্ডারে দরপত্রের সাথে ৭৫ ভাগ টাকা পরিশোধ করেছি। বাকি টাকা আগামী ৩০ মার্চের মধ্যে পরিশোধ করার কথা থাকলেও ইউএনও আমাকে কোন নোটিশ না দিয়ে আমার জমা টাকা আত্মসাধ করার জন্য ২৫ মার্চ ইজারা বাতিল করেন।

নাসির আহমেদ জানান, পাথরঘাটা হাট/বাজার ইজারায় ব্যাপক অনিয়ম হয়েছে। উপজেলার তৃতীয় ধাপে দরপত্র আহবানে ১০টি বাজারের ইজারা প্রদান করা হয়। বুধবার (৩১ মার্চ) বাক্স খোলা হয়েছে। দরপত্রে মোট ৬টি বাজারে ৬টি ফরম জমা পরে। সরকারি নিয়ম অনুযায়ী দরপত্রের সাথে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসারের অনুকুলে পে-অর্ডার জমা দেয়ার কথা থাকলেও বামনা উপজেলা নির্বাহী অফিসারের অনুকুলে পে-অর্ডার জমা দিতে বলা হয়। যাহা দরপত্রের টাকা আত্মসাতের একটি কৌশল অবলম্বন করেছে।  

পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা গেলাম কবির জানান, হাট/বাজার ইজারায় অনিয়মের কথা শুনেছি। আমি এই অনিয়মে কোন সাপোর্ট করি না। ইউএনও হাট/বাজার ব্যাবস্থাপনা কমিটির সভাপতি। তিনিই এর ভালো বুজবেন।

এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার সাবরিনা সুলতানার কাছে জানতে চাইলে তিনি বলে, সরকারি নিয়ম অনুযায়ী তথ্য অধীকার আইনের ফরম পুরণ করে আবেদন করলে এ বিষয় আমি আপনার সাথে কথা বলতে পারি বলে জানান।

আমারসংবাদ/কেএস