Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

খাগড়াছড়িতে সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

জসিম উদ্দিন জয়নাল, খাগড়াছড়ি 

মার্চ ৩১, ২০২১, ০১:৪৫ পিএম


খাগড়াছড়িতে সকল পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা

দ্বিতীয় ধাপে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ১ এপ্রিল থেকে পরবর্তী ১৪ এপ্রিল পর্যন্ত ১৪ দিনের জন্য খাগড়াছড়ি জেলার সকল পর্যটন কেন্দ্র ও সকল ধরনের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করেছেন জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

বুধবার (৩১ মার্চ) বিকালের দিকে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করে বলেন, জেলার সকল পর্যটন কেন্দ্র ও সকল ধরণের ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে সবাই সামাজিক দুরুত্ব বজায় ও সকলকে মাস্ক ব্যবহার করার জন্য আহবান জানান জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

সারাদেশেই দ্বিতীয় ধাপে করোনার সংক্রমণ ক্রমাগত বেড়েই চলেছে। এই পরিস্থিতিতে সংক্রমিত এলাকা থেকে পর্যটকদের যাতায়াত বাড়লে জেলায় সংক্রমণ বেড়ে যাবার ঝুঁকি রয়েছে। এমতাবস্থায়, সংক্রমণ রোধে পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণ নিরুৎসাহিত করা হয়েছে। এছাড়াও অত্র জেলায় সকল ধরণের ধর্মীয় ও সামাজিক উপলক্ষে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। 

প্রসঙ্গত, গত বছর মার্চের ৮ তারিখে দেশে প্রথম করোনারোগী শনাক্ত হওয়ার পর ১৮ মার্চ থেকে খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে জেলা প্রশাসন। টানা ৫ মাস বন্ধ থাকার পর ২৮ আগষ্ট ২০২০ সালে ৬ শর্তে পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়া হয়। 

আমারসংবাদ/কেএস