Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শেরপুর ফাউন্ডেশনের আত্মপ্রকাশ 

শেরপুর প্রতিনিধি

মার্চ ৩১, ২০২১, ০৩:৪০ পিএম


শেরপুর ফাউন্ডেশনের আত্মপ্রকাশ 

নান্দনিক শেরপুর গড়ে তোলাসহ আর্তমানবতার সেবায় কাজ করার দৃঢ় প্রত্যয়ে এবার আত্মপ্রকাশ ঘটেছে ‘শেরপুর ফাউন্ডেশন’ নামে আরও একটি সামাজিক সংগঠনের।

বুধবার (৩১ মার্চ) দুপুরে শেরপুর জেলা আইনজীবী সমিতি ও প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবক এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধারের উদ্যোগে শহরের বটতলা কালিরবাজারস্থ সিটি ল’ চেম্বারে তার সভাপতিত্বে আয়োজিত বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের উপস্থিতি ও মতবিনিময়ের মধ্য দিয়ে ওই সংগঠনের আত্মপ্রকাশ ঘটে।

মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কবি-সাংবাদিক তালাত মাহমুদ, অধ্যাপক ড. আবদুল আলীম তালুকদার, কবি আরিফ হাসান, শিক্ষক আইয়ুব আকন্দ বিদ্যুৎ, সাংবাদিক-সমাজসেবক মোহাম্মদ জুবায়ের রহমান, সমাজসেবক মাছুদুল আলম সরকার, ডাঃ হাফিজুর রহমান লাভলু, সমাজসেবক ফরিদুজ্জামান, সুলতান মাহমুদ সুজন, শিক্ষক কামরুজ্জামান বাদল ও মাহবুব হাসান রুবেল, আইনজীবী তাজুমুল ইসলাম ও আশরাফুজ্জামান, প্রকৌশলী রবিউল ইসলাম রুবেল প্রমূখ।

পরে নবপ্রতিষ্ঠিত ওই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মনোনীত হন উদ্যোক্তা বিশিষ্ট সংগঠক রফিকুল ইসলাম আধার। আর সাধারণ সম্পাদক মনোনীত হন বিশিষ্ট সাংবাদিক-সাহিত্যিক ও সমাজসেবক মোহাম্মদ জুবায়ের রহমান। 

এ ব্যাপারে নবপ্রতিষ্ঠিত ওই সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জুবায়ের রহমান জানান, বর্তমানে শেরপুরবাসীর বিপুল আস্থায় থাকা বিশিষ্ট সংগঠক রফিকুল ইসলাম আধারের উদ্যোগে প্রতিষ্ঠিত এ সংগঠনটি হবে মহান মুক্তিযুদ্ধের চেতনায় একটি অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী-সামাজিক সংগঠন। এর মাধ্যমে পরিচ্ছন্ন ও নান্দনিক শেরপুর গড়ে তোলার জন্য সহযোগিতামূলক মনোভাব নিয়ে কাজ করা হবে। প্রয়োজনে বৃহত্তর সমস্যা সমাধানে বিশেষ করে শেরপুরে পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও রেললাইন বাস্তবায়নের দাবিসহ নানা দাবি নিয়ে নাগরিক আন্দোলন গড়ে তোলা হবে। সেইসাথে যানজট ও জলাবদ্ধতামুক্ত শহর গড়াসহ নাগরিক সুবিধা বৃদ্ধির লক্ষ্যে কাজ করার পাশাপাশি নানা দুর্যোগে আর্তমানবতার সেবায় কাজ করা হবে। 

একইসাথে গুণীজন, মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের সম্মাননা প্রদানসহ সন্ত্রাস, দুর্নীতি, মাদক, ইভটিজিং ও নারীর প্রতি সহিংসতা-বাল্যবিবাহ প্রতিরোধেও মাঠে থেকে কাজ করবে এ সংগঠনটি। 

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব দ্রুতই বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিদের নিয়ে একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী পরিষদ গঠন করা হবে এবং পরিষদের প্রথম সভাতেই নানা কর্মসূচি হাতে নিয়ে মাঠে কাজ করবে এ সংগঠনটি। তার মতে, দ্বিতীয় ধাপের করোনা পরিস্থিতি মোকাবেলা এ সংগঠনের প্রথম কর্মসূচি হতে পারে।

আমারসংবাদ/কেএস