Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বাউফলে আ.লীগের বিদ্রোহী ৭ প্রার্থী বহিস্কার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

এপ্রিল ১, ২০২১, ০৮:৩৫ এএম


বাউফলে আ.লীগের বিদ্রোহী ৭ প্রার্থী বহিস্কার

পটুয়াখালীর বাউফলে আওয়ামী লীগের সাত নেতাকে দল থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। গত ২৯ মার্চ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম ফিরোজ (এমপি) স্বাক্ষরিত বহিস্কারের ওই চিঠি বুধবার (৩১ মার্চ) রাতে বহিস্কৃতদের কাছে পৌঁছে দেয়া হয়েছে। পৃথক পৃথক চিঠির মাধ্যমে তাদেরকে দল থেকে অব্যহতি দিয়ে বহিস্কার করা হয়েছে এবং চিঠির অনুলিপি কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর সম্পাদক ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে প্রেরণ করা হয়েছে। 

দলীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বাউফল উপজেলার ৯টি ইউনিয়নে নির্বাচন হতে যাচ্ছে। ওই নির্বাচনে উপজেলার বিভিন্ন ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতরা নির্বাচনে অংশ নিচ্ছেন। এতে বিব্রতকর অবস্থার মুখোমুখি হন উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিতারা যাতে ভোটে কোন প্রভাব ফেলতে না পারে সে জন্য দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থীদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে। 

বহিস্কৃতরা হলেন, কেশবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আবুল বশার খান ও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এনামূল হক অপু, চন্দ্রদ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হক আলকাচ, আদাবাড়ীয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিকদার, ধূলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিচুর রহমান রব ও কনকদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান হিরন। 

এছাড়া, গত ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত কেশবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই  ইউনয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. মহিউদ্দিন আহম্মেদ লাভলু আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন। কিন্তু তিনি নির্বাচনে অংশ নেয়ার আগেই কেশবপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি রুমন তালুকদার ও তার চাচাতো ভাই ইউনিয়ন ছাত্রলীগ কর্মী ইশত তালুকদারকে কুপিয়ে হত্যা করার অভিযোগে দায়ের করা মামলার প্রধান আসামি হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে বহিস্কৃত হন।

আমারসংবাদ/কেএস