Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

হেফাজতের তাণ্ডবের প্রতিবাদে লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

এস.আর শরিফুল ইসলাম রতন, লালমনিরহাট

এপ্রিল ৩, ২০২১, ১০:১০ এএম


হেফাজতের তাণ্ডবের প্রতিবাদে লালমনিরহাটে বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

হেফাজতে ইসলাম, পাকিস্তানের দোসর, জামাত, শিবির, আলবদর, আলশামসহ বিএনপির মতো অশুভ শক্তির নৈরাজ্যকর তাণ্ডব প্রতিরোধ ও অপরাধীদের বিচারের দাবিতে মানববন্ধন করেছে লালমনিরহাট জেলার বীর মুক্তিযোদ্ধারা।

শনিবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় জেলার প্রাণ কেন্দ্র মিশনমোড় গোলচত্বরে দেড় ঘন্টা ব্যাপি এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মতিয়ার রহমান তার বক্তব্যে বলেন, স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও অগ্নিসংযোগ একটি ভয়াবহ ঘটনা। স্বাধীনতা দিবসে এ ধরনের ঘটনা মানে স্বাধীনতার মূলে আঘাত করা।

তিনি আরো বলেন, সেদিনের সহিংসতার সময় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সহ দেশের বিভিন্ন জায়গায় সাংবাদিকদের ওপর যে হামলা ও গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে তা ক্ষমার অযোগ্য। 

সেই সাথে সব সাংবাদিকদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ লালমনিরহাট জেলা ইউনিট কমান্ডার মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, জীবনের ঝুঁকি নিয়ে মুক্তিযোদ্ধারা প্রাণ ত্যাগ করেছে, শহীদ হয়েছে ৩০ লাখ বাঙালি, সম্ভ্রম হারিয়েছে ২ লক্ষ মা-বোন। মুক্তিযুদ্ধে অনেক ত্যাগ রয়েছে কোটি কোটি বাঙালির। এদেরকে সমুচিত জবাব ও শাস্তিবিধান একান্ত অপরিহার্য বলে মনে করেন মুক্তিযোদ্ধারা।

এসময় জেলায় কর্মরত সকল সাংবাদিক তাদের এই মানববন্ধনের সাথে একাত্বতা ঘোষণা করে মানববন্ধনে অংশ গ্রহণ করেন। 

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু বকর সিদ্দিক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোড়ল হুমায়ুন কবীর, জেলার সকল মুক্তিযোদ্ধা জেলার সকল সাংবাদিকরা উপস্থিত ছিলেন।  

মানববন্ধন শেষে মুক্তিযোদ্ধারা জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি পেশ করেন।

আমারসংবাদ/এআই