Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পলাশে ছাত্রলীগের পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২১, ০১:৩৫ পিএম


পলাশে ছাত্রলীগের পকেট কমিটি ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলনে

নরসিংদীর পলাশে কাউন্সিল ছাড়া সক্রিয় নেতাকর্মীদের না জানিয়ে রাতের আধারের উপজেলা ছাত্রলীগের কমিটি ঘোষণা প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন ছাত্রলীগের নেতা কর্মীরা। 

শনিবার (৩ এপ্রিল) উপজেলার খানেপুর পার্টি অফিসে এ সংবাদ সম্মেলন করা হয়। 

এসময় উপজেলা ছাত্রলীগ, ঘোড়াশাল পৌরসভা ছাত্রলীগ, শিল্পাঞ্চল কলেজ শাখা, গজারিয়া, চরসিন্দুর, জিনারদী, ডাঙ্গা ইউনিয়ন সহ ওয়ার্ড শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

সম্মেলনে যৌথ সাক্ষরিত লিখিত বক্তব্য ছাত্রলীগের নেতারা বলেন, গঠণতন্ত্র মোতাবেক বাংলাদেশ ছাত্রলীগের বৃহত্তর স্বার্থে বর্তমান কমিটি ভেঙ্গে দিয়ে নতুন কমিটি গঠন করতে হলে বর্তমান কমিটিকে জেলা কমিটি লিখিত বা মৌখিক আকারে জানাবে। 

অথচ উপজেলা ছাত্রলীগের কোনো নেতাকর্মীদের অবহিত না করে রাতের আধারে স্থানীয় আওয়ামী লীগের কিছু স্বার্থনেশি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে জেলা ছাত্রলীগের সাথে যোগসাজশে এ পকেট কমিটির অনুমোদন করিয়েছে। 

যা ছাত্রলীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী। অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই, দ্রুত এই পকেট কমিটি বাতিল করে বর্তমানে নেতৃত্বদানকারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠনে করার আহ্বান জানান তিনি।

নব গঠিত কমিটির প্রচার বিষয়ক সম্পাদক সৈয়দ কামরুল হাসান সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বলেন, নব গঠিত কমিটিতে আমার নাম কিভাবে আসল আমি জানি না। গঠনতন্ত্র বিরোধী কমিটিতে আমি নাই। তাই স্বেচ্ছায় ওই কমিটি থেকে পদত্যাগ করেছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ মোহাম্মদ রাজন,পৌর ছাত্রলীগের সভাপতি সমশের খান (রুবেল), সাধারণ সম্পাদক ওমর ফারুক, সাংগঠনি সম্পাদক আফজল হোসেন রুবেল, সিনিয়র সহসভাপতি রুবেল মিয়া, যুগ্ন সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান (টুকু), শিলাঞ্চল কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বুলবুল আহমেদ পলাশ প্রমুখ।

আমারসংবাদ/এআই