Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রাঙ্গাবালীতে মারধরের ভয়ে পালাতে গিয়ে ফকিরের মৃত্যু, আটক ২

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

এপ্রিল ৩, ২০২১, ০২:৫৫ পিএম


রাঙ্গাবালীতে মারধরের ভয়ে পালাতে গিয়ে ফকিরের মৃত্যু, আটক ২

মারধরের ভয়ে খাল সাঁতরে পালাতে গিয়ে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় খালেক গাজী (৬৫) নামের এক ফকিরের মৃত্যু হয়েছে। 

শনিবার (৩ এপ্রিল) দুপুর ১ টায় উপজেলার সদর ইউনিয়নের উত্তর কাজির হাওলা আশ্রয়ণ প্রকল্প থেকে তার লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় সম্পৃক্ত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। 

নিহত খালেক ফকির উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলখালী গ্রামের বাসিন্দা। 

জানা গেছে, দীর্ঘদিন ধরে এলাকায় ঝাঁড়-ফুক দিয়ে জ্বিন ও ভূতের আছর থেকে মুক্তি দেয়াসহ নানা রোগের ফকিরালি চিকিৎসা করতো। 

স্থানীয়রা জানান, প্রায় এক মাস আগে পূর্ব বাহেরচর গ্রামের লাল মিয়ার ছেলে আল আমিনের ভূত ছাড়ানোর কথা বলে ২০ হাজার টাকা নেয় খালেক ফকির। কিছুদিন ঝাঁড়-ফুক দিয়ে আল আমিনের চিকিৎসা চালালেও তার অবস্থার পরিবর্তন হচ্ছিল না। 

তাই সেই টাকা ওই ফকিরের কাছ থেকে ফেরত পেতে চাপ দিচ্ছিল আল আমিনের বাবা লাল মিয়া। 

নিহত খালেক ফকিরের মেয়ে খালেদা বেগম বলেন, 'তার বাবাকে খুঁজতে দুইজন (লাল মিয়াসহ দুইজন) বাড়িতে আসেন। আশপাশের বাড়িতেও খুঁজছিল। বার বার বিষয়টির সমাধান করে দেওয়ার কথা বললেও গালিগালাজ করে তার বাবাকে মারধর করবে বলে খোঁজাখুঁজি করছিলেন তারা। 

এসব কথা শুনে মারধরের ভয়ে তার বাবা খাল সাঁতরে পালাতে গিয়ে হৃদক্রিয়া বন্ধ হয়ে (স্টোক) করে মারা যান।'    
   
স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে ফুলখালী ও বাহেরচর গ্রামের খালের তীরের কাজির হাওলা আশ্রয়ণ প্রকল্পের পাড় থেকে খালেক ফকিরের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

এসময় এ ঘটনায় সম্পৃক্ত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য ফুলখালী থেকে লাল মিয়া (৪৫) ও তার সঙ্গে থাকা মোটরসাইকেল চালক নাজমুলকে (২২) আটক করেছে পুলিশ। তাদের বাড়ি উপজেলার সদর ইউনিয়নের পূর্ব বাহেরচর গ্রামে।

এ ব্যাপারে রাঙ্গাবালী থানার ওসি দেওয়ান জগলুল হাসান বলেন, এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। রোববার লাশটি ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হবে। আর তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  

আমারসংবাদ/এআই