Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

কালিয়াকৈরে ইটভাটায় গাঁজা চাষ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

এপ্রিল ৪, ২০২১, ১১:৪৫ এএম


কালিয়াকৈরে ইটভাটায় গাঁজা চাষ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মহরাবহ এলাকায় মেসার্স নাসির ব্রিকস নামে একটি ইটভাটায় গাঁজা চাষের অভিযোগ পাওয়া গেছে। গোপন সংবাদের ভিত্তিতে চারটি বৃহৎ গাঁজা গাছসহ ভাটার ম্যানেজার ও মিল পার্টিকে আটক করে এলকাবাসী। পরে মোটা অঙ্কের উৎকোচের বিনিময়ে প্রভাবশালী মহল আটককৃতদের পুলিশে সোপর্দ না করে ছেড়ে দেয় বলে অভিযোগ রয়েছে।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ইটভাটা মৌসুম চালু হলেই উপজেলার মহরাবহ ডুবাইল, বেগুনবাড়ি, শাহবাজপুর ও উল্টাপাড়াসহ আশপাশের এলাকা গুলোতে গাঁজার জমজমাট ব্যবসা চলে। ইটভাটার শ্রমিকরা গাঁজার প্রধান খদ্দের বলে স্থানীয়রা জানান। 

ইটভাটা শ্রমিকদের কাছে গাঁজা বিক্রির উদ্দেশ্যে প্রাথমিকভাবে মহরাবহ এলাকার নাসির ব্রিকসফিলে গাঁজা চাষ শুর করা হয়। স্থানীয় লোকজন বিষয়টি জানতে পেড়ে শুক্রবার সন্ধায় চারটি বৃহৎ গাঁজা গাছসহ ইটভাটার ম্যানেজার রবিখান ও মিল পার্টির প্রধানকে আটক করে। পরে মোটা অঙ্কের উৎকোচের বিনিময়ে  প্রভাবশালী মহল আটককৃতদের পুলিশে সোপর্দ না করে ছেড়ে দেয় বলে অভিযোগ রয়েছে। 

এ ব্যাপারে ওই ইট ভাটার মালিক নাসির উদ্দিন বলেন, আমার ইটভাটায় গাঁজা চাষ সম্পর্কে আগে আমি কিছুই জানতাম না। আমি পরে আপনার সাথে সাক্ষাত করবো। 

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ওসি (অপাশেন) পারভেজ আহম্মেদ সেলিম বলেন, আমরা বিষয়টি অবহিত নই। এই মাত্র জানলাম, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় অইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমারসংবাদ/কেএস