Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফেসবুকে লাইভে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, যুবক গ্রেপ্তার

এপ্রিল ৪, ২০২১, ০২:১৫ পিএম


ফেসবুকে লাইভে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, যুবক গ্রেপ্তার

কক্সবাজারের চকরিয়ায় ফেসবুকে লাইভে এসে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য এবং প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিমূলক ভিডিও প্রচার করার অভিযোগে মো. নুরুল আজাদ (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শনিবার (৩ এপ্রিল) দিবাগত রাত সোয়া ১০টার দিকে এ ভিডিও লাইভে প্রচার করা হয়। বিষয়টি ফেসবুকে ভাইরাল হলে এলাকায় তোলপাড় শুরু হয়। নুরুল আজাদ চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের রাজধানী পাড়া পুকপুকুরিয়া এলাকার এনামুল হকের ছেলে। 

এ ঘটনায় চকরিয়া পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের খোয়াজনগর এলাকার ফারুক হোসাইন নামের এক যুবক বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন। 

এর প্রেক্ষিতে তথ্য প্রযুক্তির মাধ্যমে তার আইডি সনাক্ত করে রোববার (৪ এপ্রিল) দুপুরে পুলিশ অভিযান চালিয়ে নুরুল আজাদকে গ্রেপ্তার করেন। 

জানা যায়, নুরুল আজাদ ফেসবুকে ‘সিকদারুল ইসলাম সাগর’ আইডিতে লাইভে এসে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগকে ‘কুত্তালীগ বলে অশ্লীল ও আক্রমনাত্মক ভাষায় গালিগালাজ  করে ‘হাসিনা তোর জীবন শেষ’। হাসিনা তুই জান না, তোর বাবাকে কিভাবে মারা হইছে, তোকে সেই ভাবে মারা হইবে, বলে হুমকি প্রদান করেন। 

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও ছাত্রলীগ সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য লাইভে এসে ফেসবুকে প্রচার করার অভিযোগে নুরুল আজাদকে গ্রেপ্তার করা হয়। আজ রোববার বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

আমারসংবাদ/কেএস