Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

সারাদেশে ন্যায় রাঙামাটিতেও লকডাউন শুরু 

মহুয়া জান্নাত মনি, রাঙামাটি

এপ্রিল ৫, ২০২১, ১১:৪৫ এএম


সারাদেশে ন্যায় রাঙামাটিতেও লকডাউন শুরু 

করোনা ভাইরাস কোভিড-১৯ এর সংক্রমণ বাড়ায় দ্বিতীয় দফায় সারাদেশে ন্যায় রাঙামাটিতেও লকডাউন শুরু হয়েছে। লকডাউন এর কারণে সকাল থেকে ওষুধের দোকান ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া অন্য সকল মার্কেট, ব্যবসায়ী প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে।

লকডাউনের জন্য সকল গণপরিবহন বন্ধ রয়েছে, তবে পণ্য গাড়ি ও ব্যক্তিগত মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। লকডাউনে মানুষজন জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার কথা থাকলেও অনেকে ঘোরাঘুরি করতে দেখা গেছে।

এদিকে লকডাউন কার্যকরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়েছে। প্রয়োজন ছাড়া যারা বাসা থেকে বের হয়েছে, তাদের বাসায় ফেরত পাঠানো হয়েছে। লকডাউনের প্রথমদিন মোবাইল কোড কাউকে জরিমানা না করলেও সতর্ক করা হয়েছে। 

রাঙামাটি সিভিল সার্জন ডাক্তার বিপাশ খীসা জানান, করোনা মহামারি থেকে বাঁচতে হলে আমাদেরকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাক্স পরা, দূরত্ব বজায় রেখে চলাফেরা করা ও স্যানেটাইজেশন ব্যবহার আবশ্যিক। সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ প্রতিপালন করা কর্তব্য।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তাপস রঞ্জন ঘোষ জানান, সরকারের নির্দেশ মোতাবেক জেলা পুলিশ জনসচেতনতায় মাঠে কাজ করছে। জনগণের উচিৎ স্বাস্থ্যবিধি মেনে প্রশাসনকে সহযোগিতা করা। কিন্তু কেউ নিয়মের বাইরে চলে গেলে, আইনে যা বলা আছে-তা কঠোরভাবে প্রয়োগ করবে প্রশাসন।

আমারসংবাদ/কেএস