Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

রামপালে নিবন্ধনধারীরা পাচ্ছেন না করোনা টিকা                                   

রামপাল (বাগেরহাট) প্রতিনিধি  

এপ্রিল ৫, ২০২১, ০১:২৫ পিএম


রামপালে নিবন্ধনধারীরা পাচ্ছেন না করোনা টিকা                                   

যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে করোনা টিকার জন্য নিবন্ধন করলেও চাহিদামত টিকা না থাকায় টিকা নিতে পারছে না রামপাল উপজেলার মানুষ। 

প্রথম ধাপে এ উপজেলায় বরাদ্দ পাওয়া টিকা শেষ হয়ে যাওয়ায় এই পরিস্থিতি সৃষ্টি হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের একটি সূত্র জানিয়েছে। টিকা কবে আসবে তাও নিশ্চিত করে বলতে পারছে না স্বাস্থ্য দপ্তর সংশ্লিষ্টরা।

অনলাইনের মাধ্যমে নিবন্ধন করে দেশব্যাপি করোনা টিকা দেওয়ার কার্যক্রম শুরু করে সরকার। চল্লিশোর্ধ সাধারণ নাগরিক ও অগ্রাধিকার ভিত্তিতে ৪০ বছরের নীচে যে কোন বয়সের সম্মুখসারির করোনা যোদ্ধাদের টিকা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়। ওই নির্দেশনা অনুযায়ী যথাযথ প্রক্রিয়া অনুসরন করে নিবন্ধন করলেও বরাদ্দ শেষ হয়ে যাওয়ায় টিকা নিতে পারছে না রামপাল উপজেলাবাসি।

রামপাল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রর একটি দায়িত্বশীল সূত্র জানায়, প্রথম ধাপে এ উপজেলায় দুই কিস্তিতে মোট ৪ হাজার ৯৯৯ ডোজ টিকা বরাদ্দ পাওয়া যায়। আর টিকার জন্য নিবন্ধন করেন ৭ হাজার ৫০০জন। 

সূত্র জানায়, প্রথম ধাপের ৩ হাজার ৯৯ ডোজ টিকা শেষ হওয়ার পার আরো এক ধাপে ৩০০ ডোজ টিকা আসে। দুই দফায় মোট ৪ হাজার ৯৯৯ ডোজ টিকা আসে। 

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি থেকে রামপাল উপজেলায় টিকা দেওয়ার কার্যক্রম শুরু হয়। এরপর থেকে লোকজন টিকার জন্য নিবন্ধন করলেও টিকা শেষ হয়ে যাওয়ায় নিবন্ধনকারীরা টিকা নিতে পারছে না। টিকা নিতে নিবন্ধনকারীরা প্রায়ই উপজেলা  স্বাস্থ্য কেন্দ্রে ধর্না দিচ্ছেন। ভ্যাকসিন না থাকায় তারা খালি হাতে ফিরে আসছেন।

রামপাল উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. সুকান্ত কুমার পাল জানান, ভ্যাকসিন শেষ হয়ে যাওয়ার পর নতুন করে কাউকে টিকা দেওয়া সম্ভব হচ্ছে না। তবে নিবন্ধন কার্যক্রম চালু রয়েছে। যারা নিবন্ধন করেছে ভ্যাকসিন হাতে পেলে দুই একদিনের মধ্যে তাদের দ্রুত ভ্যাকসিন দেয়া হবে।

আমারসংবাদ/কেএস