Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মতলবে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১৭ মামলা, জরিমানা 

মতলব দক্ষিণ (চাঁদপুর) প্রতিনিধি

এপ্রিল ৫, ২০২১, ০১:২৫ পিএম


মতলবে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১৭ মামলা, জরিমানা 

সারাদেশের ন্যায় মতলবে করোনা ভাইরাস বিস্তার রোধকল্পে চলমান ৭দিনের লকডাউনের প্রথম দিন সোমবার (৫ এপ্রিল) সকাল ১১ টায় উপজেলার বিভিন্ন হাটবাজারে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেনির ম্যাজিষ্ট্রেট ফাহমিদা হকের নেতৃত্বে সচেতনতামূলেক অভিযান পরিচালনা করা হয়।

মতলব দক্ষিণ উপজেলার মতলব বাজার, নারায়ণপুর বাজার ও নায়েরগাঁও বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিষ্ট্র্রেট ফাহমিদা হক এবং ও উপজেলার বরদিয়া, মুন্সীরহাট ও মাস্টার বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন।  

এ সময় সরকার ঘোষিত লকডাউনের প্রজ্ঞাপন অনুযায়ী গণপরিবহণ বন্ধ রাখা, শপিংমল- মার্কেট বন্ধ রাখা, হোটেল-রেস্টুরেন্টে বসে খাওয়া বন্ধ রাখা, স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীদের সচেতন করেন। এ সময় আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৭টি মামলায় ১৬ হাজার ৩ শত টাকা জরিমানা করা হয়েছে। 

আইনশৃঙ্খলা সংক্রান্ত সার্বিক সহযোগিতায় ছিলেন- মতলব দক্ষিণ থানার অফিসার ইনচার্জ মো. মহিউদ্দিন মিয়া ও পুলিশ সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন, নারায়ণপুর বাজার বণিক সমিতির সভাপতি মো. সফিকুল ইসলাম স্বপন মজুমদারসহ অন্যান্যরা। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নুশরাত শারমিন, করোনা ভাইসের বিস্তার রোধে সচেতন করাসহ আইন অমান্যকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এ সময় ৭টি মামলায় ৫হাজার ২শত টাকা জরিমানা করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রথম শ্রেণির ম্যাজিষ্ট্র্রেট ফাহমিদা হক বলেন, জেলা প্রশাসক চাঁদপুর মহোদয়ের নির্দেশনা অনুযায়ী করোনা ভাইরাসের বিস্তাররোধকল্পে আইন অমান্যকারীদের বিরুদ্ধে ১০টি মামলায় ১১হাজার ১শত টাকা জরিমানা করা হয়েছে। 

এছাড়াও তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জারিকৃত আদেশ বাস্তবায়নে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। 

আমারসংবাদ/কেএস