Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

নাগরপুরে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও সার বীজ বিতরণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি 

এপ্রিল ৮, ২০২১, ১১:০৫ এএম


নাগরপুরে কৃষকের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন ও সার বীজ বিতরণ

টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় ধান কাটা শ্রমিক সংকট মোকাবেলায় উপজেলা কৃষি বিভাগের পক্ষ থেকে অর্ধ ভর্তুকির মাধ্যমে কৃষকদের মাঝে ধান কাটার কম্বাইন্ড হারভেস্টার দেয়া হয়েছে। এই মেশিনের মাধ্যমে কৃষকরা খুব সহজেই জমির ধান কাটা, ধান মাড়াই ও ধান বস্তাবন্দি করতে পারবে। 

বৃহস্প্রতিবার (৮ এপ্রিল) সকাল ১১:৩০ সময় সরকার কর্তৃক কৃষি যন্ত্রপাতিতে উন্নয়ন সহায়তা কার্যক্রমের আওতায় নাগরপুর উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে এই মেশিন বিতরণ করা হয়। মেশিন বিতরণ অনুষ্ঠানে উদ্বোধন করেন নাগরপুর উপজেলা নির্বাহী আফিসার সিফাত-ই-জাহান উপস্থিত থেকে তিনটি কম্বাইন্ড হারভেস্টার, মোকনা ইউনিয়ন কোনড়া গ্রামের খন্দকার হুমায়ূন কবির, ভারড়া ইউনিয়ন চর ভারড়া গ্রামের আনিছুর রহমান, সহবতপুর ইউনিয়নের সারাংপুর গ্রামের রবিউল ইসলাম এদের হাতে এই মেশিনের দলিল হস্তান্তর করেন। একই সাথে ৪০০ শত কৃষকের মাঝে ৫ কেজি আউশ ধানের বীজ, ২০ কেজি ডিএপি, ১০ কেজি এম ও পি সার বিতরণ করেন। 

এ সময় উপস্থিত ছিলেন- নাগরপুর উপজেলা ভাইস চেয়ারম্যান হুমায়ূন কবির, নাগরপুর উপজেলা কৃষি অফিসার আব্দুল মতিন বিশ্বাস, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ ইমরান হোসেন শাকিল, মহিলা বিষয়ক কর্মকর্তা ছালমা বেগম প্রমূখ। 

নাগরপুর উপজেলা কৃষি অফিসার আব্দুল মতিন বিশ্বাস জানান, এই উপজেলায় এ বছর ১৬ হাজার ৬৪ হেক্টর জমিতে বোর ধানের চাষ হয়েছে। শ্রমিক সংকট মোকাবেলায় নাগরপুর উপজেলায় কৃষকদের সুবিধার্থে সরকার ভর্তুকি দিয়ে এ কম্বাইন্ড হারভেস্টার কৃষকদের মাঝে তুলে দেন।   

আমারসংবাদ/কেএস