Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বারহাট্টায় সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

বারহাট্টা (নেত্রকোণা) প্রতিনিধি

এপ্রিল ৮, ২০২১, ১২:৪০ পিএম


বারহাট্টায় সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট

বৈশ্বিক মহামারী করোনার প্রকোপ সারা দেশেই দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সরকার গত ৫ মার্চ থেকে ১১ মার্চ পর্যন্ত সারা দেশে একযোগে লকডাউন ঘোষণা করেছে। সেই ঘোষণার ভিত্তিতে নেত্রকোণার বারহাট্টা উপজেলায়ও চলছে সরকার ঘোষিত লকডাউন।

সরেজমিনে দেখা যায়, উপজেলার লোকজনের মধ্যে সচেতনতার তেমন কোন বালাই নেই।তারা পূর্বের মতই মাস্ক বিহীন রাস্তায় বের হচ্ছেন এবং স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তাই এক প্রকার বাধ্য হয়েই প্রতিদিন উপজেলার প্রতিটি বাজার এবং জনবহুল স্থানগুলো মনিটরিং করছেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া উম্মুল বানীন।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট এই প্রতিবেদককে জানান, যাদের একান্ত প্রয়োজনে ঘর থেকে বের হতেই হবে তাদের অবশ্যই স্বাস্থবিধি মেনে কাজ সারতে হবে। সাবান দিয়ে হাত ধুতে হবে, মাস্ক পরতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাবেচা করতে হবে। গণজমায়েত সম্পূর্ণ নিষিদ্ধ। আমরা আজ সকালে এসব বিষয়ে সচেতন করেছি, পুরো গোপালপুর বাজার অভিযান করেছি, যাদের মাস্ক ছিল না মাস্ক কিনে পরতে বাধ্য করেছি। আজ বাউসি গরুর বাজারেও সামাজিক দূরত্ব বাজায় রেখে, মাস্ক পরতে প্রচার করলাম। লোকজনের মধ্যে সচেতনতা বিষয়ে উল্লেখযোগ্য সাড়া পাচ্ছি। তবে কিছু এলাকায় আমাদের অভিযান শেষ হলেই আবার পূর্বের মত হয়ে যায়। এই মূহুর্তে এমনটা খুবই বিপদজনক। তাই অবশ্যই প্রত্যেককে সচেতন হতে হবে, সকলের সচেতনতাই পারে আমাদের মহামারি অবস্থা থেকে পরিত্রাণ করতে।

আমারসংবাদ/কেএস