Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

পায়ে পচনধরা ব্যক্তির চিকিৎসার দায়িত্ব নিলেন ডা. ফেরদৌস

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি  

এপ্রিল ৯, ২০২১, ০৫:০৫ এএম


পায়ে পচনধরা ব্যক্তির চিকিৎসার দায়িত্ব নিলেন ডা. ফেরদৌস

কুমিল্লার দেবিদ্বারে পায়ে পচন ধরা এক ব্যক্তির চিকিৎসার দায়িত্ব নিলেন আমেরিকান প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার। 

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ১০ টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন রোগীর ভাতিজা মো.সোহেল রানা।

তিনি জানান, আমেরিকা প্রবাসী ডা. ফেরদৌস খন্দকার মানবিক কারণে চিকিৎসার দায়িত্ব নিয়েছেন। উনি আমাকে বলেছেন যতক্ষণ সুস্থ না হবে ততক্ষণ উনি পাশে থাকবেন। আমি তার সাথে যোগাযোগ রাখছি এবং সার্বক্ষণিক খোজ খবর দিচ্ছি। 

এর আগে গত বুধবার (৭ এপ্রিল) সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ব্যক্তির বিকৃত পায়ের ছবি দেখে ডা. ফেরদৌস খন্দকার এ সিদ্ধান্ত নেন বলে জানা গেছে। পরে বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুরে ওই ব্যক্তিকে ডা. বাসুদেবের সহযোগিতায় নিজ খরচে কুমিল্লার একটি হাসপাতালে ভর্তি করিয়েছেন। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসক মো. জাকির হোসেনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, দেবিদ্বার উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের বারুর গ্রামের মো. আবু বাহার (আবু বেপারী) দীর্ঘ আট মাস ধরে ‘গ্যাংরি’ রোগে আক্রান্ত। এ রোগে তার ডান পা হাঁটু পর্যন্ত পচন ধরেছে, বাম পায়েও ক্ষত দেখা দিয়েছে। চিকিৎসকরা বলেছেন, তার বাম পা পচন ধরার আগে ক্ষত পা কেটে ফেলতে হবে না হয় ওই পায়ে পচন ধরার আশংকা রয়েছে । 

তিনি দীর্ঘদিন পায়ের চিকিৎসা ব্যয় বহন করায় বর্তমানে আর্থিকভাবে অচল হয়ে পড়েছেন।

আমেরিকান প্রবাসী ডা. ফেরদৌস জানান, ওই ব্যক্তির এক পায়ের মাংসে পচন ধরেছে, তার শরীর অনেক দুর্বল। প্রাথমিক চিকিৎসা দেওয়া শুরু হয়েছে, তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চলছে। 

তিনি আরও বলেন, একজন মানুষ হিসেবে আরেকজন বিপন্ন মানুষকে সাহায্য করাই ধর্ম। সামাজিক যোগাযোগ মাধ্যমে পায়ে পচন ধরা ব্যক্তিটির ছবি দেখে দায়িত্বানুভূতি থেকে মনে হলো তার পাশে দাঁড়ানো উচিত। আমি চিকিৎসকের সাথে কন্টিনিউ যোগাযোগ করছি। তার চিকিৎসার সকল খরচ আমি বহন করব। 

আমারসংবাদ/এএসএম