Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

কটিয়াদীতে কৃষকদের মাঝে কম্বাইন হার্ভেস্টার বিতরণ

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২১, ০৬:৪০ এএম


কটিয়াদীতে কৃষকদের মাঝে কম্বাইন হার্ভেস্টার বিতরণ

কিশোরগঞ্জে কটিয়াদী উপজেলায় জমিতে অধিক ফলন ও উৎপাদন খরচ কমানোর লক্ষ্যে ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে ৩ জন কৃষকের মাঝে ১টি করে ৩টি কম্বাইন হার্ভেস্টার মেশিনের চাবি ও কাগজপত্র বিতরণ করা হয়েছে। 

শুক্রবার (৯ এপ্রিল) সকালে উপজেলা কৃষি অফিসের উদ্যোগে কম্বাইন হার্ভেস্টার বিতরণে নবাগত উপজেলা নির্বাহী অফিসার জ্যোতিশর পালের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মোহাম্মদ মুশতাকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার মোঃ মুকশেদুল হক,বনগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান কামাল হোসেন মিলন, চান্দপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহতাব উদ্দিন, আচমিতা ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুর রহমান বাচ্চু, জালালপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ গোলাপ মিয়া, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শারমিন সুলতানা, এসিআই মটরস লিঃ এর সাইফুর রহমান, কৃষক মোঃ সজলসহ আরও অনেকে।
 
উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, এক সঙ্গে দৈনিক ৮-১০ একর জমির ধান কম্বাইন হার্ভেস্টার মেশিনের মাধ্যমে ধানকাটা, মাড়াই, ঝাড়াই ও বস্তাবন্দি করা সম্ভব। ফলে কৃষকদের উৎপাদন খরচ ৬০ থেকে ৭০শতাংশ কমে আসছে। করোনার কারণে একদিকে যেমন শ্রমিক সংকট তেমনি বর্ষার আশঙ্কা রয়েছে। তাই জমিতে পানি জমার আগেই ধান ঘরে তুলার সুবিধার্থে এসকল কম্বাইন হার্ভেস্টার মেশিন কৃষকদেরকে প্রদান করা হয়েছে।

আমারসংবাদ/এএসএম