Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

নমুনা রিপোর্ট আসার আগেই প্রাণ গেল বৃদ্ধার

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি 

এপ্রিল ৯, ২০২১, ১০:০০ এএম


নমুনা রিপোর্ট আসার আগেই প্রাণ গেল বৃদ্ধার

করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লার লাকসামে আয়েশা খাতুন নামে ৮৬ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাতে স্থানীয় একটি প্রাইভেট ক্লিনিকে তিনি মারা যান। ওই বৃদ্ধা মহিলা পৌরশহরের মিশ্রী গ্রামের বাসিন্দা।

ক্লিনিকের কর্তব্যরত চিকিৎসক শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে জানান, গত বুধবার (৭ এপ্রিল) ওই বৃদ্ধার প্রচন্ড শ্বাসকষ্ট ও অস্থিরতা দেখা দিলে তার স্বজনরা তাকে হাসপাতালে ভর্তি করেন। তাৎক্ষণিক তার নমুনা সংগ্রহ করে কুমিল্লা মর্ডান হাসপাতালে প্রেরণ করা হয়। নমুনা রিপোর্ট আসার আগেই বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় তিনি মারা যান। রাতেই ওই বৃদ্ধার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

শুক্রবার (৯ এপ্রিল) সকালে বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসারে স্বাস্থ্যবিধি মেনে বৃদ্ধা আয়েশা খাতুনের মরদেহ দাফন করা হয়।  

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নাজিয়া বিনতে আলম করোনায় ওই বৃদ্ধার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। কারো মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেয়ার পাশাপাশি হোম কোয়ারেন্টাইনে থাকুন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা রোগীদের সর্বোচ্চ আন্তরিকতাপুর্ণ সেবা দিতে প্রস্তুত বলে তিনি জানান।

আমারসংবাদ/কেএস