Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ডিএনডি ১৩ টন রড ডাকাতি: গ্রেপ্তার ৪

নারায়নগঞ্জ সদর প্রতিনিধি 

এপ্রিল ৯, ২০২১, ১২:৩০ পিএম


ডিএনডি ১৩ টন রড ডাকাতি: গ্রেপ্তার ৪

ফতুল্লার পাগলা দেলপাড়া ক্যানেল পাড়স্হ ডিএনডি প্রকল্পের (ব্রিজের কাজে ব্যবহ্রত) ১৩ টন রড ডাকাতির ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্ত:জেলা ডাকাত দলের চার সদস্যকে গ্রেপ্তার করেছে ফতুল্লা থানা পুলিশ। 

এ সময় তাদের স্বীকাতরোক্তি মতে ডাকাতি করা ১৩ টন রডের মধ্যে ৪ টন রডসহ ডাকাতির কাজে ব্যবহৃত একটি ট্রাক নারায়নগঞ্জ (ট-০৫-০০৬২) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাত ভর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে। আটকের বিষয়টি এক প্রেরিত বার্তায় শুক্রবার (৯ এপ্রিল) দুপুরে গনমাধ্যম কর্মীদের জানান ফতুল্লা মডেল থানা পুলিশ। 

গ্রেপ্তারকৃতরা হলেন- শরিয়তপুর জেলার গোসাইহাট থানার মৃত ওমর আলীর ছেলে কালু মিয়া (৩৫), কেরানিগঞ্জের মৃত মোসলেম মিয়ার ছেলে নান্টু মিয়া (৪০), পটুয়াখালী জেলার গলাচিপা থানার হাফেজ হাওলাদারের ছেলে রিয়াজ (৪৫) ও কেরানীগঞ্জ চন্ডিপুরের রেজাউল করিমের ছেলে মাসুদ (৩০)।

এ বিষয়ে ফতুল্লার থানার ওসি (অপরেশন) সঞ্জয় কুমার জানায় গোপন সংবাদের ভিওিত্বে অভিযান চালিয়ে প্রথমে সাইনবোর্ড এলাকা থেকে কালু মিয়াকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি মতে কেরানিগঞ্জের জিঞ্জিরা বাজারের ডাকপাড়া থেকে নান্টু মিয়াকে আটক করে। এ সময় ডাকপাড়া নাদিয়া ট্রেডার্সে থাকা ৫৫০ কেজি রড উদ্ধার করে। পরে একই এলাকা থেকে ডাকাত রিয়াজকে আটক করে পুলিশ। একই সময়ে আটক করা হয় মাসুদকে। পরে তাদের স্বীকারোক্তি মতে রেজা হার্ডওয়ার থেকে ৪ টন রড উদ্ধার করে পুলিশ। 

এ সময় ওসি (অপরেশন) তদন্ত জানায় মার্চ মাসের ১৮ তারিখ রাতে ডিএনডি ব্রিজের কাজে ব্যবহৃত ১৩ টন রড কে বা কারা নিয়ে যায়। পরে ব্রিজটি নির্মাণের দায়িত্বে থাকা মিরপুর পল্লবীর সায়ীদ এন্টার প্রাইজড ও জেআর এন্টার প্রাইজড এর ইনচার্জ বাদী হয়ে অজ্ঞত নামা আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলার সূত্র ধরেই বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে ডাকাতির ১৩ টন রডের মধ্যে সাড়ে ৪ টন রড উদ্ধার করে পুলিশ। 

আমারসংবাদ/কেএস