Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আরও ৩ মামলা: হেফাজত-বিএনপির ২ শতাধিক নেতাকর্মী আসামি

নিজস্ব প্রতিনিধি

এপ্রিল ৯, ২০২১, ০৫:৩৫ পিএম


আরও ৩ মামলা: হেফাজত-বিএনপির ২ শতাধিক নেতাকর্মী আসামি

গেলো ৩ এপ্রিল নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে এক নারীসহ অবরুদ্ধ করার পর হামলা চালিয়ে আওয়ামী লীগ কার্যালয়সহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুরের ঘটনায় আরও তিনটি মামলা হয়েছে।

এসব মামলায় হেফাজত ও বিএনপির দুই শতাধিক নেতকর্মীকে আসামি করা হয়েছে। এরমধ্যে একটি মামলায় মামুনুল হককে প্রধান আসামি করা হয়েছে।  

তিনটি মামলার মধ্যে দুটি মামলা করেছেন স্থানীয় দুই যুবলীগ নেতা। অপর মামলাটি করেছেন জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনির বাবা।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক নাসির উদ্দীন বাদী হয়ে একটি মামলা করেছেন।

মামুনুল হককে প্রধান আসামি দেখিয়ে স্থানীয় হেফাজত ও বিএনপির ১১১ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৩০০ জনকে মামলার আসামি করা হয়।

এদিকে নিজের ব্যবসাপ্রতিষ্ঠান ও বাড়িঘর ভাঙচুরের ঘটনায় আরেকটি মামলা করেছেন উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম। হেফাজতে ইসলাম ও বিএনপির ১১৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ২৫০ জনকে এ মামলার আসামি করা হয়।

অপর মামলাটি করেছেন নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সোহাগ রনির বাবা শাহ জামাল তোতা। এ মামলায় বিএনপি ও হেফাজতে ইসলামের সাতজনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, ৩ এপ্রিল সোনারগাঁও রয়েল রিসোর্টের ৫ম তলার ৫০১ নম্বর রুমে এক নারীসহ ওঠেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। বিকালে স্থানীয় লোকজন ওই রুমে নারীসহ মামুনুল হককে অবরুদ্ধ করে রাখেন।

এসময় মামুনুল ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেন। স্থানীয় লোকজনের হাতে মামুনুল হক অবরুদ্ধের খবরে পুলিশ ও সহকারী কমিশনারসহ (ভূমি) অন্যরা সেখানে।

সন্ধ্যা সোয়া ৭টার দিকে হেফাজতের নেতাকর্মী ও মাদ্রাসার কয়েকশ ছাত্র রয়েল রিসোর্টে হামলা চালায় এবং মামুনুল হককে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। এসময় তারা রিসোর্টে ব্যাপক ভাংচুর চালায়।

রাত ৮টার দিকে হেফাজতের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করে ভাংচুর চালায়। এতে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে। মোগড়াপাড়া আওয়ামী লীগ কার্যালয়ে ভাংচুরও চালানো হয়।

এছাড়া, রাতে সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু ও নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহ মো. সোহাগ রনির বাড়িতে ভাংচুর করে। রাত ১০টার দিকে পুলিশ বিজিবি গিয়ে শটগান ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

আমারসংবাদ/এআই