Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১২৬ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

শহিদ রুবেল, উখিয়া (কক্সবাজার)

এপ্রিল ১০, ২০২১, ০৯:৩৫ এএম


উখিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ ১২৬ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

উখিয়ার বালুখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্থানীয় ১২৬ পরিবারকে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ৩ বান্ডিল ঢেউটিন ও নগদ ৯ হাজার টাকা করে বিতরণ করেছেন জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ।

শনিবার (১০ এপ্রিল) সকাল ১০টার দিকে উপজেলার বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এ সহায়তা সামগ্রী বিতরণ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, সম্প্রতি রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ স্থানীয় প্রতিটি পরিবারকে ৩ বান্ডেল ঢেউটিন, গৃহ নির্মাণের জন্য ৯ হাজার টাকা করে বিতরণ করা হয়। 

এসময় তিনি করোনাভাইরাস সংক্রমণ রোধে সকলের স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন।

উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো এর আগেও ৩০ কেজি চাল, শুকনো খাবার ও সাড়ে ৭ হাজার টাকা করে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে তাদের পূর্নবাসনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এসময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খান, স্থানীয় চেয়ারম্যান এম. গফুর উদ্দিন চৌধুরী, রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা প্রকল্প কর্মকর্তা মো. আল মামুন, উখিয়া প্রেসক্লাব সভাপতি সাঈদ মো. আনোয়ার,সাধারণ সম্পাদক কমরুদ্দিন মুকুল, পালংখালী ইউনিয়ন আ'লীগের সভাপতি এম মঞ্জুর, আ'লীগ নেতা শাহাদাত হোসেন জুয়েল, সাবেক ছাত্রলীগ নেতা আলী আহমেদ, আওয়ামী লীগের সেক্রেটারি ফজল কাদের ভুট্টো, স্থানীয় ইউপি সদস্য নুরুল আবছার প্রমুখ।

একইদিন সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট (সিজেডএম) এর উদ্যোগে ২০০ স্থানীয় পরিবারের মাঝে ২৫০০ টাকার চাল, ঢাল, তেলসহ প্রয়োজনীয়তা সহায়তা সামগ্রি প্রদান করা হয়।

উল্লেখ্য, সোমবার (২২ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে উখিয়ার চারটি রোহিঙ্গা ক্যাম্পে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।  আশ্রয়হীণ হয়ে পড়ে ৫০ হাজারে মত রোহিঙ্গা ও বাংলাদেশি নাগরিক। আগুন নিয়ন্ত্রণহীন হয়ে ছড়িয়ে পড়ে স্থানীয় জনগোষ্ঠীর বসত বাড়িতে। এতে ১২৬ টির বেশি বাংলাদেশির বাড়ি-ঘর পুড়ে ছাই হয়ে যায়।

আমারসংবাদ/এআই