Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ডা.ফেরদৌস খন্দকারের ট্রাক্টর উপহার পেলেন কৃষকরা

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

এপ্রিল ১০, ২০২১, ০৩:১৫ পিএম


ডা.ফেরদৌস খন্দকারের ট্রাক্টর উপহার পেলেন কৃষকরা

কুমিল্লার দেবিদ্বার উপজেলার বাকসারের কৃষকদের মাঝে হালচাষের ট্রাক্টর উপহার দিয়েছেন আমেরিকান প্রবাসী ডা.ফেরদৌস খন্দকার। 

শনিবার (১০ এপ্রিল) দুপুরে দেবিদ্বার বাকসারে ফয়জুন্নেছা ফাউন্ডেশনে ফিতাকেটে আনুষ্ঠানিকভাবে ট্রাক্টরটি কৃষকদের মাঝে হস্তান্তর করেন ইউপি চেয়ারম্যান মো.খোরশেদ আলম।

স্থানীয় কৃষক দ্বীন ইসলাম, আল আমিন, মো. ইসমাইল হোসেন, সফিকুল ইসলাম দিনু মিয়া জানান,  দীর্ঘদিন ঘরে জমিতে হালচাষে ট্রাক্টরের একটি প্রয়োজন ছিলো। 

অন্য এলাকা থেকে ট্রাক্টর ভাড়া করে আনতে হতো, তাও আবার টাইম ও প্রচুর অর্থ ব্যয় হতো। এখন আর সে কষ্ট করতে হবে না। নিজের এলাকায় ট্রক্টর চলে এসেছে। আমরা বিনামূল্যে জমি চাষ করতে পারব। 

তারা আরও বলেন, জমি চাষের ট্রাক্টর পেয়েছি। আমরাধান কাটা ও রোপনের একটি মেশিন চাই আমরা আশা করি এটিও ব্যবস্থা করে দিবেন।

এসময় উপস্থিত ছিলেন-গুনাইঘর উত্তর ইউপি চেয়ারম্যান মো. খোরশেদ আলম, ফয়জুন্নেছা ফাউন্ডেশনের জেনারেল সেক্রেটারী মো.আবু তাহের,  ফতেহাবাদ ইউপি আ.লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মাসুদ, উপজেলা তাঁতীলীগের সদস্য সচিব মো. মোস্তফা কামাল, আওয়ামীলীগ নেতা মো.কাউছার হায়দার, সুজিত পোদ্দার, আবদুর রহমান, ইউপি সদস্য মো. ইসমাইল হোসেনসহ স্থানীয় কৃষকরা। 

আমেরিকান প্রবাসী ডা.ফেরদৌস খন্দকার বলেন, একটি ট্রাক্টরের অভাবে জমিচাষে এলাকার মানুষের দীর্ঘদিনের একটি দুর্ভোগ ছিলো। তাদের  কষ্টের  কথা চিন্তা করে কৃষক ভাইদের জন্য ট্রাক্টরটি উপহার পাঠালাম। আশা করি এতে তারা উপকৃত হবে। 

তিনি আরও বলেন, দেবিদ্বার ফজুন্নেছা ফাউন্ডেশনের মাধ্যমে এলাকায় চেষ্টা করছি মানুষরে পাশে দাঁড়াবার। ইনশাআল্লাহ আগামীতেও কৃষকদের যেকোন সুবিধা-অসুবিধায় পাশে থাকব। 

আমারসংবাদ/এআই