Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পাকুন্দিয়ায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি

এপ্রিল ১১, ২০২১, ০৯:৩০ এএম


পাকুন্দিয়ায় কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ 

কিশোরগঞ্জে পাকুন্দিয়ায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থ বছরে খরিপ-১ মৌসুমে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষকের মধ্যে বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

রোববার (১১ এপ্রিল) পাকুন্দিয়া উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচি শুরু হয়। উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি মৌসুমে পাকুন্দিয়া উপজেলার ১৩০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে আউশ ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে। বর্তমান করোনা পরিস্থিতিতে সামাজিক নিরাপদ দূরত্ব মেনে পর্যায়ক্রমে বিতরণ কার্যক্রম চলবে।

বিনামূল্যে বীজ, সার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বক্তব্য রাখেন কিশোরগঞ্জ ২ কটিয়াদী/পাকুন্দিয়া সংসদ সদস্য নুর মোহাম্মদ সাবেক আইজিপি সচিব, উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) একেএম লুৎফর রহমান, পৌর মেয়র আক্তারুজ্জামান খোকন ভাইস চেয়ারম্যান সামছুনাহার, কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ। 

এ সময় উপস্থিত ছিলেন- নারান্দি ইউপি চেয়ারম্যান সফিকুল আহমেদ, উপ সহকারী কৃষি কর্মকর্তা মো: এমদাদুল হক, কৃষক সুরুজ মেম্বার, কৃষক লীগের সভাপতি আ: আওয়াল প্রমূখ।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল হাসান আল আমিন জানান, আউশ ধান আবাদের লক্ষ্যে প্রত্যেক কৃষক এক বিঘা জমির জন্য পাঁচ কেজি উচ্চফলনশীল জাতের আউশ ধান বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি হারে এমওপি সার বিনা মূল্যে দেওয়া হবে।

আমারসংবাদ/কেএস