Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

খোকসায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে জেরে পুরুষ শূন্য গ্রাম 

নজরুল ইসলাম মুকুল, কুষ্টিয়া 

এপ্রিল ১১, ২০২১, ১০:১৫ এএম


খোকসায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষে জেরে পুরুষ শূন্য গ্রাম 

কুষ্টিয়ার খোকসা উপজেলার কোমড়ভোগ গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় গ্রেপ্তার এড়াতে পুরুষ শূন্য হয়ে পড়েছে গ্রাম। এদিকে ওই দু’গ্রুপ এখনো গোপন স্থানে অবস্থান করে শক্তি বৃদ্ধি করে মুখোমুখী অবস্থান করছে বলে জানা গেছে। 

খোকসা থানা পুরিশ অভিযান চালিয়ে ওই গ্রাম থেকে দেশীয় অস্ত্র, ঢাল, শরকী, রাম দা, চাপাতিসহ অনেক অস্ত্র উদ্ধার করলেও কাউকে আটক করতে পারেনি। উভয় গ্রুপের বিরুদ্ধে ৩টি মামলা হওয়ায় এলাকার পুরুষ মানুষ গুলো গা ঢাকা দিয়েছে। এলাকায় প্রচুর পরিমানে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, দু’দিনের সংঘর্ষের পর আর ওই গ্রামে কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি। এলাকায় নারী ও শিশু ছাড়া অন্য কাউকে পাওয়া যাচ্ছে না। এলাকা থমথমে অবস্থা বিরাজ করছে।  

উল্লেখ্য, বুধবার (৭ এপ্রিল) সন্ধ্যায় ও বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে উপজেলার ওসমানপুর ইউনিয়নের কোমরভোগ গ্রামে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় খোকসা থানা পুলিশ ২১ জনকে আটক করেছে। কোমরভোগ গ্রামের আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য জাবেদ মেম্বার ও সাবেক ইউপি সদস্য তুহিন গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। এর জের ধরে বুধবার সন্ধ্যায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। পরে বৃহস্পতিবার সকালে ফের সংঘর্ষে জড়ায় দুই পক্ষই। এতে কমপক্ষে ২০ জন আহত হন। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০টি ঘরবাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়। 

এ ঘটনায় খোকসা থানা পুলিশ  ২১জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করে। 

আমারসংবাদ/কেএস