Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

পেকুয়ায় অস্ত্রধারীর গুলিতে গৃহবধূ নিহত, আটক ২

শাহ জামাল, পেকুয়া

এপ্রিল ১২, ২০২১, ০৮:৩০ এএম


পেকুয়ায় অস্ত্রধারীর গুলিতে গৃহবধূ নিহত, আটক ২

কক্সবাজারের পেকুয়ায় জমির বিরোধে গভীররাতে ভাড়াটে অস্ত্রধারীদের এলোপাতাড়ি গুলিতে সেলিনা আক্তার (৪৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছে।

রোববার (১১ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের বুধামাঝির ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত গৃহবধূ একই এলাকার ফরিদুল আলমের স্ত্রী। তিনি পাঁচ সন্তানের জননী। এছাড়াও গুলিবিদ্ধ হয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র একই এলাকার হাফেজ সেলিম উল্লাহর ছেলে নাজমুল সাকিব (২৩), নুরুল আবছারের সাইফুল ইসলাম ও মৌলভী কামাল হোসেনের ছেলে সিরাজুল ইসলাম (৪৫)। আহতদের মধ্যে সাকিবের অবস্থা আশংকাজনক। সাকিব ও সাইফুলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার্ড করা হয়েছে। 

এর আগে রাতে আহতদের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনার পরপরই পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা মুহাম্মদ হোসেনের ছেলে মাহামুদুল করিম ও মফিজুর রহমানকে আটক করে পুলিশে সোপর্দ করে। সহকারী পুলিশ সুপার (সার্কেল) তফিকুল আলম, পেকুয়া থানার ওসি সাইফুর রহমান মজুমদার ও ইউপির চেয়ারম্যান বদিউল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী ছরওয়ার উদ্দিন, বখতিয়ার, জেয়াসমিন আক্তার, সোলতানা বেগম, রেহেনা বেগম, রাবেয়া বেগম জানান,বুধামাঝিরঘোনা এলাকার নুরুল ইসলাম গং ও মুহাম্মদ হোসেন গংদের মধ্যে এক একর জমি নিয়ে বিরোধ রয়েছে। গ্যাস সঞ্চালন লাইন জমির উপর যাওয়ায় খরিদা ও পৈত্রিক সম্পত্তি নিয়ে সম্প্রতি বিরোধ চরম আকার ধারণ করে। 

কয়েকবার দু'পক্ষের মধ্যে মুখোমুখি অবস্থাও হয়েছে। ঘটনার দিন রাতে ভাড়াটে অস্ত্রধারীদের নিয়ে বিরোধপুর্ণ জমিতে স্থাপনা নির্মাণ করে। সন্ত্রাসীরা কয়েটি গ্রুপে বিভক্তি হয়ে ফরিদ, নজরুল সিরাজের বাড়ি অবরুদ্ধ করে রাখে। 

নিহতের স্বামী ফরিদুল আলম বলেন, গভীররাতে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে নুরুল ইসলামের বসতবাড়িতে তান্ডব চালায়। তান্ডব চালিয়ে চলে যাওয়ার সময় আমার বাড়ির ৩টি গবাদিপশু (গরু) করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় আমার স্ত্রী সেলিনা আক্তার বাড়ি থেকে বের হয়ে গরু নিয়ে টানাটানি করে। এ সময় স্ত্রীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি করে। এতে ঘটনাস্থলে মারা যান তিনি। গুলির আওয়াজ শুনে সাকিব ও সাইফুল বাড়ি থেকে বের হলে তাদেরকেও গুলি করা হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা আমার ৩টি গরু লুট করে নিয়ে যায়। সন্ত্রাসীরা অন্তত ৫/৬ রাউন্ড গুলি বর্ষণ করে। 

জামাল উদ্দিনের ছেলে নুরুল ইসলাম বলেন, একই এলাকার মো. হোসেন, মাহমুদুল করিম, মাহমদ মিয়া, মোস্তাফিজ, মাহফুজ, নোমান, কাইসার, মামুন, মানিকসহ ৪০/৫০ জনের ভাড়াটে সন্ত্রাসীরা গভীররাতে  আমার বসতবাড়িতে তান্ডব চালায়। ভেঙে দেন পুরো বসতবাড়ি। সেখান থেকে চলে যাওয়ার সময় সন্ত্রাসীরা ফরিদুল আলমের বাড়ির গরু লুট করতে গিয়ে তার স্ত্রীকে গুলি করে হত্যা করে। 

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সাইফুর রহমান মজুমদার বলেন, জায়গা দখল বেদখল নিয়ে সংঘর্ষ হয়। ওখানে পাশের বাড়ির সেলিনা আক্তার বাড়ি থেকে বের হলে গুলিতে নিহত হয়। ঘটনার প্রাথমিক তদন্ত করেছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্ত শেষে কক্সবাজার সদর হাসপাতালে নর্গে পাঠানো হয়েছে। দুইজনেক আটক করা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আমারসংবাদ/কেএস