Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

রাজারহাট চেয়ারম্যানের মানবিকতায় জমি পেলো ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স

এনামুল হক সরকার, রাজারহাট (কুড়িগ্রাম)

এপ্রিল ১২, ২০২১, ০৮:৫৫ এএম


রাজারহাট চেয়ারম্যানের মানবিকতায় জমি পেলো ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স

কুড়িগ্রামের রাজারহাটবাসীর দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান এনামুল হকের মানবিকতায় নির্মিত হয়েছে রাজারহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়। 

অবশেষে অনেক বাধা বিপত্তি পেরিয়ে গত ১০ এপ্রিল স্বপ্ন পূরণে পথচলা শুরু করেছে রাজারহাট বাসীর দুর্যোগ মোকাবিলায় রাজারহাট ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স। 

অনুসন্ধানে জানা যায়, ২০১৭ সালে রাজারহাট উপজেলা প্রশাসন ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মাণের জন্য মেকুরটারী গ্রামের মোঃ লুৎফর রহমানের রাজারহাট তিস্তা সড়ক সংলগ্ন এলাকার জমিতে ভবন স্থাপনের সিন্ধান্ত গৃহিত হয়। 

কিন্তু লূৎফর রহমান আদালতে একটি লিখিত অভিযোগের মাধ্যমে জমি প্রদানে অস্বীকৃতি জানালে রাজারহাট ফায়ার সার্ভিস স্টেশনের বরাদ্দকৃত টাকা ফেরত যায়। মুখ থুবড়ে পরে উন্নয়ন প্রকল্পটি। 

পরর্বতীতে ২০১৮ সালে বরাদ্দ আসলে স্থানীয়ভাবে জমি ক্রয়-বিক্রয়ের বাজার মূল্যের সঙ্গে ব্যবধান থাকায় আবারো উপজেলা প্রশাসন জমি অধিগ্রহণ করতে না পারায় ফিরে যায় দ্বিতীয় দফায় সরকারি টাকা। 

পরবর্তীতে তৃতীয় দফায় ২০১৯ সালে বরাদ্দ আসলে রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক রাজারহাট উপজেলাবাসীর উন্নয়নের স্বার্থে নামমাত্র টাকায় দুর্যোগ মোকাবিলার লক্ষে জমিদাতা হিসেবে ইচ্ছে প্রকাশ করেন।

পরে তৎকালীন রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ রাশেদুল হক প্রধান ২০১৯ সালে ফায়ার সার্ভিস স্টেশনের জমি অধিগ্রহষণ করে ফায়ার সার্ভিস নির্মাণের শুভ সুচনা করেন। 

রাজারহাট সদর ইউপি চেয়ারম্যান এনামুল হক বলেন, আমি জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি, তাই জনগণের স্বার্থে আমি আমার নিজস্ব ৩৪ শতাংশ জমি ফায়ার স্টেশন নির্মাণের জন্য নামমাত্র টাকায় প্রদান করি। 

রাজারহাট উপজেলার ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের নির্মাণের জন্য কেউই জমি দিতে চাচ্ছিলো না। আমি জমিটি প্রদান না করলে হয়তো বা তৃতীয় বারের মতো ফায়ার স্টেশনের বরাদ্দ ফেরত যেত! উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আমি সবসময় জনগণের পাশে ছিলাম এবং আগামীতেও পাশে থাকবো, ইনশাআল্লাহ।

আমারসংবাদ/এআই