Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে ১৫ আইপিএল জুয়াড়ি গ্রেপ্তার 

কেরানীগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ১২, ২০২১, ০৯:০৫ এএম


কেরানীগঞ্জে ১৫ আইপিএল জুয়াড়ি গ্রেপ্তার 

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় লীগ ইন্ডিয়ান প্রিমিয়ারলীগ (আইপিএল) শুরু হতে না হতে সারা দেশের ন্যায় কেরানীগঞ্জেও খেলাটিকে ঘিরে অবৈধ জুয়া বা বাজিতে মেতে উঠেছে হাজারো জুয়ারি। কিশোর থেকে শুরু করে বৃদ্ধারাও বল প্রতি, ওভার প্রতি এবং ম্যাচ বাই ম্যাচ বাজি ধরে অনেকে হচ্ছে নিঃস্ব। সর্বনাশা এই জুয়ার হাত থেকে সমাজ কে বাঁচাতে মাঝে মাঝেই পাড়া মহল্লার ছোটবড় দোকান, ক্লাব ও চা স্টোর গুলোতে অভিযান চালায় প্রশাসন। 

এরই অংশ হিসেবে অভিযান চালিয়ে ঢাকার কেরানীগঞ্জ থেকে ১৫ আইপিএল জুয়াড়িকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব-১০)। গতকাল ১০ এপ্রিল (শনিবার) আনুমানিক রাত ১১:০৫ ঘটিকার সময় র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উপজেলার চরাইল এলাকায় একটি বিশেষ অভিযান চালিয়ে টেলিভিশনে সম্প্রচারিত আইপিএল খেলার উপর টাকা দিয়ে জুয়া খেলারত অবস্থায় ১৫ জন জুয়াড়িকে গ্রেপ্তার করে। 

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলো  ১, মোঃ সনি মিয়া (২৪), ২, মোঃ রিয়াজ (৩৭), ৩. মোঃ সেলিম (২৮) ৪.মোঃ লুৎফর (৪৮), ৫. মোঃ মামুনুর রশিদ (২৭), ৬. মোঃ কাউসার (৩২), ৭. মোঃ হানিফ বয়াতি (২১), ৮. মোঃ জুয়েল (২৮), ৯. মোঃ নজরুল ইসলাম (৪২), ১০. মোঃ রাসেল (২১), ১১. মোঃ সোলায়মান হাওলাদার (২৭), ১২. মোঃ রমজান আলী রবিউল (৪৫), ১৩. মোঃ নাঈমুল গাঁজী (২৪), ১৪. মোঃ শাকিল হাওলাদার (২১) ও ১৫. মোঃ ডায়মন্ড (২৪)।

এ সময় তাদের নিকট থেকে ১টি টেলিভিশন, ১টি রিমোট কন্ট্রোল, ১৩টি মোবাইল ফোন ও নগদ ৯০২০ (নয় হাজার বিশ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তারকৃত ব্যক্তিরা পেশাদার অনলাইন জুয়াড়ি। তারা বেশ কিছুদিন যাবৎ একে অন্যের সাথে টেলিভিশনে সম্প্রচারিত হওয়া আইপিএল খেলার প্রতি বল ও ওভার প্রতি টাকা দিয়ে জুয়া খেলার মাধ্যমে নিজেদের সর্বস্ব হারাচ্ছে এবং জুয়া খেলে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

গ্রেপ্তারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা রুজু করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছে র‍্যাব।

আমারসংবাদ/কেএস