Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

লকডাইনেও বাল্যবিয়ের চেষ্টা, বন্ধ করলেন ইউএনও

শুভ কুমার ঘোষ

এপ্রিল ১২, ২০২১, ০২:২৫ পিএম


লকডাইনেও বাল্যবিয়ের চেষ্টা, বন্ধ করলেন ইউএনও

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের আগুরিয়া দক্ষিণপাড়ায় করোনা ভাইরাস মোকাবেলায় চলমান লকডাইনেও বাল্যবিবাহের আয়োজন করলে মোবাইল কোর্ট পরিচালনা করে উক্ত বাল্যবিবাহ বন্ধ করেন বেলকুচি উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। 

বেলকুচির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনিসুর রহমান জানান, রোববার (১১ এপ্রিল) রাতে আগুরিয়া দক্ষিণপাড়া গ্রামের কনের বাড়িতে সংগীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়ে ভ্রাম্যমাণ আদালত উপস্থিত হন। তখন আগুরিয়া দক্ষিণপাড়া গ্রামে কণের বাড়ি শহিদুল ইসলামের মেয়ে সপ্তম শ্রেণীর ছাত্রী শারমিন (১৩) এর সাথে সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার বাগবাড়ী গ্রামের অনার্স ২য় বর্ষের ছাত্র (পরিচয় প্রকাশে অনিচ্ছুক ২০) এর বিয়ের আয়োজন চলছিল। বর ও কনে উভয়ই অপ্রাপ্তবয়স্ক ছিল। 

ভ্রাম্যমাণ আদালত বাল্যবিবাহ বন্ধ করে কনের পিতা ও বরের চাচা প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা করেন এবং কনের পিতা ও বরের পিতাকে বাল্যবিবাহের কুফল সম্পর্কে বুঝালে তারা তাদের ভুল বুঝতে পারেন ও তার মেয়েকে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেননা বলে মুচলেকা দেন। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- পেশকার মোঃ হাফিজ উদ্দিন ও আনসার বাহিনীর সদস্যবৃন্দ।

আমারসংবাদ/কেএস