Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ত্রিশালে রকিব ফাউন্ডেশনের নতুন ঘর পেয়ে খুশি মোফাজ্জল

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি 

এপ্রিল ১২, ২০২১, ০২:৪০ পিএম


ত্রিশালে রকিব ফাউন্ডেশনের নতুন ঘর পেয়ে খুশি মোফাজ্জল

চার ছেলেসন্তানের জনক মোফাজ্জল হোসেন। দিনমজুরের কাজ করে কোনোরকম দিনাতিপাত হয় তার। প্রতি বর্ষা মৌসুমে ঘরের ভেতরে পানি পড়ে হয়ে যায় একাকার। সারারাত স্ত্রী আর সন্তানদের নিয়ে পাশে ভাইয়ের ঘরে বসে থাকলেও ঘরে থাকা আসবাবপত্রগুলো ভিজে যেত। নিজস্ব একটি বসতঘর না থাকায় মাস ছয়েক আগে স্ত্রীও চলে যায় পৈত্রিক ভিটায়। এমন কষ্ট ভোগ করছিলেন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সদর ইউনিয়নের চক পাঁচপাড়া গ্রামের বৃদ্ধ মোফাজ্জল হোসেন।

স্থানীয়দের মাধ্যমে একটি বসতঘর করে দেয়ার জন্য আবেদন করেন ত্রিশালের সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের নিকট। বিষয়টির বাস্তবতার সার্বিক খোঁজ নিতে রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে দায়িত্ব দেওয়া হয় একটি টিমকে। 

সরেজমিন ওই বাড়ি পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়ার পর পরবর্তীতে ফাউন্ডেশনের আলোচনা সভার মাধ্যমে গৃহ নির্মাণ প্রকল্প-৬ বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা কামনা করেন রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সমন্বয়কারী মো. মিনহাজ। শুরু হয় বসতঘর নির্মাণের কাজ। সার্বিক তদারকি করেন মো. মিনহাজ ও মানিক আচার্য্য।

সোমবার (১২ এপ্রিল) মোফাজ্জল হোসেনের জন্য নির্মাণ করা নতুন বসতঘরের চাবি তুলে দেয়া হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঘরের চাবি তুলে দেন ত্রিশাল উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) মো. তরিকুল ইসলাম তুষার।

এ সময় রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- সমন্বয়কারী মো. মিনহাজ, সম্মানিত সদস্য ডা. মনোয়ার সাদত, সাংবাদিক জুবায়ের হোসেইন ,রুকনুজ্জামান রুকন, তারেক, বিরাজ, সেলিম তালুকদার, মাওলানা ফয়জুর রহমান, মনোরঞ্জন কর্মকার প্রমূখ।

নতুন ঘর পেয়ে আবেগাপ্লুত মোফাজ্জল হোসেন জানান, আমার দীর্ঘদিনের কষ্ট আজ থেকে কমেছে, নিরাপদ ও শান্তিতে সন্তানদের নিয়ে ঘুমাতে পারব। আল্লাহর কাছে শুকরিয়া আদায় করি, তিনি যেন রকিবকে জান্নাত দান করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোস্তাফিজুর রহমান জানান, মানবিক কাজগুলোতে সরকারের পাশাপাশি সবাই এগিয়ে এলে এমন অসহায় জীবনযাপন করতে হতো না। তিনি রকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশনের এসব মানবিক কাজগুলোর ভূয়সী প্রশংসা করেন।

আমারসংবাদ/কেএস