Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণে অভিযোগ

মণিরামপুর (যশোর) প্রতিনিধি  

এপ্রিল ১৩, ২০২১, ০৮:৪০ এএম


খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণে অভিযোগ

মণিরামপুর উপজেলার মদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে হরিহরনগর ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতা জহুরুল ইসলাম এবং ইউপি মেম্বর শামছুর রহমানের বিরুদ্ধে। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে। এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার এবং শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়, মণিরামপুর উপজেলার হরিহরনগর ইউনিয়নের ২ নম্বর মদনপুর মৌজার ১৭৫২ দাগের মোট ৭০ শতক জমির উপর অবস্থিত মদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং মদনপুর মাধ্যমিক বিদ্যালয়। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ের জমি রয়েছে ৪০ শতক ও মাধ্যমিক বিদ্যালয়ের জমি ৩০ শতক। মোট ৭০ শতক জমির দুই প্রান্তে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান বিদ্যমান রয়েছে। তবে শিক্ষা প্রতিষ্ঠান দু’টি হলেও খেলার মাঠ রয়েছে একটি। 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ও ইউপি মেম্বর শামছুর রহমানের যোগসাজসে পরিষদের এলজিএসপি প্রকল্পের আওতায় শিক্ষা প্রতিষ্ঠান দু’টির মাঝদিয়ে অর্থাৎ প্রাথমিক বিদ্যালয়ের মাঠ দখল করে রাতারাতি ইটের রাস্তা নির্মাণ শুরু করা হয়। 

অভিযোগ উঠেছে, মহামারী করোনার কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার সুযোগে অবৈধ পন্থায় শিক্ষার্থীদের খেলার মাঠ দখল করে রাস্তা নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ঘটনায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুন্নাহার উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ জাকির হাসান ও প্রাথমিক শিক্ষা অফিসার সেহেলী ফেরদৌস বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন। উক্ত ঘটনায় অভিভাবক, শিক্ষক এবং শিক্ষার্থীসহ এলাকাবাসীর মধ্যে চরম অসন্তোষ দেখা দিয়েছে। 

জানতে চাইলে, ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম এলজিএসপি প্রকল্পের আওতায় রাস্তা নির্মাণের অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি মেম্বর শামছুর রহমান এলাকাবাসীর স্বার্থে মদনপুর মাধ্যমিক বিদ্যালয়ের ইটবালু দিয়ে মাঠের মধ্য প্রাথমিক বিদ্যালয়ের জমির উপর রাস্তা নির্মাণ করছিল। 

ইউপি মেম্বর শামছুর রহমানের দাবি, আমি একা নই, ওই রাস্তা নির্মাণের সিদ্ধান্ত আরো অনেকের রয়েছে। 

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উক্ত ঘটনায় দায়িত্বপ্রাপ্ত হয়ে উপজেলা সহকারি শিক্ষা অফিসার শামিম হাসান এবং নাজমুল হাসান গত রবিবার সরেজমিন গিয়ে খেলার মাঠ দখল করে রাস্তা নির্মণের অভিযোগের প্রাথমিক সত্যতা পান। 

সহকারি শিক্ষা অফিসার শামিম হাসান জানান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সাথে আলোচনা করে ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ও ইউপি মেম্বর শামছুর রহমানকে খেলার মাঠে রাস্তা নির্মাণ কাজ বন্ধ রাখতে বলা হয়েছে। 

আমারসংবাদ/কেএস