Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজদীখানে ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজে ভারী যান

সিরাজদীখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি 

এপ্রিল ১৩, ২০২১, ০৯:৫০ এএম


নিষেধাজ্ঞা অমান্য করে সিরাজদীখানে ঝুঁকিপূর্ণ বেইলি ব্রিজে ভারী যান

মুন্সীগঞ্জের সিরাজদীখান-বালুচর সড়কের ইছামতি নদীর উপর বেইলি ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে উপজেলা এলজিইডি অফিস। তবে উপজেলা এলজিইডি কর্তৃপক্ষ বলছে শিগগিরই বেইলি ব্রিজটি সংস্কার করা হবে। 

সরেজমিনে দেখা যায়, উপজেলার সন্তোষপাড়া নামক এলাকার সিরাজদীখান-বালুচর সড়কের ইছামতি নদীর উপর বেইলী ব্রিজটি ঝুঁকিপূর্ণ হওয়ায় ভারী যানবাহনের নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু দিনের বেলায় কম ভারী যানবাহন চলাচল করলেও রাতের বেলায় সব ধরনের বড় যানবাহনগুলো চলাচল করে থাকে প্রচুর। এছাড়া অ্যাপ্রোচ সড়কে খানাখন্দের কারণে মাঝে মধ্যে যানবাহন উল্টে যায়। এর ফলে ঝুঁকি থেকে আরও অতিরিক্ত ঝুঁকিপূর্ণ হয়েছে। যেকোনো সময় ভেঙে পড়ে দুর্ঘটনা ঘটতে পারে। এখনই ভারী যানবাহন বন্ধ করার দাবি জানিয়েছেন স্থানীয়রা।

পথচারী কাওসার হোসেন বলেন, ভারী যানবাহন ট্রাক-মাহিন্দ্র এইসব যানবাহনগুলো চলাচলের কারণে ব্রিজটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে আছে। যেকোন সময় ভেঙে পড়তে পারে এবং ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।এখনই প্রশাসনের কাছে দাবি যাতে এই ব্রিজ দিয়ে ভারী যানবাহন গুলো বন্ধ করে দেয়। 

অটোরিকশা চালক আসলাম উদ্দিন বলেন, এই সড়ক দিয়ে প্রতিদিন  হাজার হাজার গাড়ি চলাচল করে থাকে। কিন্তু ভারী যানবাহনের কারণে ব্রিজটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে গেছে। এই ব্রিজটি গুরুত্বপূর্ণ। যদি ভেঙে পড়ে যায় তবে লক্ষাধিক মানুষের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে যাবে। এখনই প্রশাসনের কাছে দাবি এই ব্রিজটি যেন মেরামত করে যাতায়াতের উপযোগী করে দেয়।

উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ বলেন, আমরা এই বেইলি ব্রিজটির দুইপাশে নিষেধাজ্ঞা জারির সাইনবোর্ড টাংগিয়ে দিয়েছি। যাতে ভারী ওজনের গাড়িগুলো এখান দিয়ে চলাচল না করে। তারপরও অনেকেই রাতের বেলায় এই ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে চলাচল করে থাকে এটা ঠিক না। এ ব্রিজটা যে কোন সময় ভেঙে পড়তে পারে। সেজন্য আমরা মন্ত্রণালয়ে আবেদন করেছি মেরামতের জন্য। তারা অতি শিগগিরই বেইলি ব্রিজটি মেরামত করে দিবে।

আমারসংবাদ/কেএস