Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ভাঙ্গায় ইতালী প্রবাসীকে কুপিয়ে হত্যা, এলাকায় চরম উত্তেজনা

ফরিদপুর প্রতিনিধি

এপ্রিল ১৪, ২০২১, ০৩:৪০ এএম


ভাঙ্গায় ইতালী প্রবাসীকে কুপিয়ে হত্যা, এলাকায় চরম উত্তেজনা

ফরিদপুরের ভাঙ্গা পৌরসদরের নওপাড়া বাসষ্ট্রান্ডে মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে মাসুদ মিয়া নামক এক ইতালী প্রবাসীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

মাসুদ মিয়া পৌরসদরের গজারিয়া গ্রামের হারুন অর রসিদ মিয়ার ছেলে। সে তার পরিবার ও স্ত্রী নিয়ে ইতালীতেই বসবাস করেন।

জানাগেছে, ইতালী প্রবাসী মাসুদ মিয়া নওপাড়া বাসষ্ট্রান্ডে চা খাচ্ছিলেন, সেসময় তার প্রতিপক্ষ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজন ঘিরে ফেলে এলোপাথাড়ী কুপিয়ে পালিয়ে যায়।

আগামী ২০ তারিখে ইতালী যাওয়ার কথা ছিল তার। তিনি ভাঙ্গা পৌরসভার নিবার্চন উপলক্ষে কয়েকদিন আগেই গ্রামের বাড়ীতে একা আসেন। গুরুতর আহত মাসুদকে স্থানীয় জনতা উদ্ধার করে ভাঙ্গা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

মাসুদের মৃত্যুর সংবাদে গজারিয়া গ্রামসহ নওপাড়া গ্রামে চরম উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে ভাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং ভাঙ্গা হাসপাতাল থেকে মাসুদের লাশ উদ্ধার করে।

উক্ত এলাকায় আধিপত্য নিয়ে দীর্ঘদিন যাবৎ রাজ্জাক ফকির ও সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বারের লোকজনের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এ নিয়ে উক্ত এলাকায় ইতিপুর্বে একাধীকবার দেশীয় অস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। একই সাথে সংর্ঘষ নিয়ে ভাঙ্গা থানায় একাধীক মামলা রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাজ্জাক ফকির জানান, এলাকায় দীর্ঘদিন যাবৎ সাবেক পৌর কাউন্সিলর বাচ্চু মেম্বার ও তার সমমনা লোকজন বড় ধরনের মারামারির পায়তারা করতেছিল। মঙ্গলবার রাত ৮টায় সময় আমাদের সমর্থক ইতালী প্রবাসী মাসুদ নওপাড়া বাসষ্ট্রান্ডে চা খেতে ছিল। সেসময় বাচ্চু মেম্বারের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে মাসুদের উপর হামলা চালিয়ে এলোপাথাড়ী কুপিয়ে পালিয়ে যায়। আমরা এর সুষ্ঠ বিচার চাই।

এ ব্যাপারে ভাঙ্গা থানার ওসি সৈয়দ লুৎফর রহমান জানান, মারামারির সংবাদ পেয়ে আমাদের পুলিশ ঘটনাস্থলে পৌছেছে। লাশ উদ্ধার করা হয়েছে।

আমারসংবাদ/এআই