Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফরিদপুরে কঠোরভাবে পালন হচ্ছে লকডাউন

ফরিদপুর প্রতিনিধি 

এপ্রিল ১৪, ২০২১, ০৯:৪০ এএম


ফরিদপুরে কঠোরভাবে পালন হচ্ছে লকডাউন

ফরিদপুরে কঠোরভাবে পালন হচ্ছে লকডাউন। সকাল থেকে বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীর তৎপরতা ছিল চোখে পড়ার মতো। লকডাউনের কারনে অফিস-আদালতের সাথে বন্ধ রয়েছে সকল মার্কেট ও দোকানপাট। বাস-ট্রেন চলাচলসব বেশীর ভাগ যানবাহনই বন্ধ রয়েছে।

এদিকে শহরে লকডাউন কঠোরভাবে পালন করা হলেও একেবারেই ভিন্নচিত্র গ্রাম গুলোতে। সেখানে লকডাউনের কোন প্রভাব পড়েনি। নেই কোনো স্বাস্থ্যবিধির বালাই। জেলার ৯ টি উপজেলাগুলোতে এমন চিত্র লক্ষ্য করা গেছে। 

তবে সীমিত আকারে শহরের বিভিন্ন স্থানে রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা গেছে। রোজার প্রথম দিন এবং লকডাউন কড়াকড়ি থাকায় রাস্তায় মানুষজন তেমন একটা বের হয়নি। শহরের বিভিন্ন পাড়া-মহল্লার সড়কগুলোতে ব্যারিকেট দিয়ে যানবাহন ও মানুষের চলাচল বন্ধ করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে কিছু স্থানে কাঁচাবাজারে বেচাকেনা চলছে।

জেলা শহরসহ উপজেলা গুলোতে চলাচলে বিধিনিষেধের বাস্তবায়ন শুরু হয়েছে। সকালে নতুন বাসষ্টান্ড, পুরতান বাসষ্টান্ড, জনতা ব্যাংক মোড় এলাকা ঘুরে দেখা যায়, এসব এলাকার সড়কে কোন গণপরিবহণ নেই। তবে এসব এলাকার সড়কে শুধু পণ্যবাহী কিছু যানবাহন ও অটো গাড়ী চলছে। রাস্তায় মানুষজন সীমিত। কোথাও কোথাও বাশেঁর বেড়া দিয়ে গাড়ী ও সাধারনের চলাচল নিয়ন্ত্রন করা হচ্ছে।  শহরের প্রতিটি মোড়ে মোড়ে মোতায়েন করা হয়েছে পুলিশ।

ফরিদপুরের পুলিশ সুপার আলিমুজ্জামান জানান, লকডাউনে যাতে কেউ অপ্রয়োজন ঘর থেকে বের না হন সেজন্য পুলিশ কঠোর নজরদারী করছে।

আমারসংবাদ/কেএস