Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে গুরুদাসপুরের পথঘাট ফাঁকা

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২১, ০৫:৫০ এএম


আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানে গুরুদাসপুরের পথঘাট ফাঁকা

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনে গুরুদাসপুর উপজেলা প্রশাসন ও গুরুদাসপুর থানা পুলিশের কঠোর অবস্থানে ফাঁকা হয়ে পড়ে উপজেলা সদরের প্রধান সড়ক সহ অলিগলি। 

নিত্যপ্রয়োজনীয় ওষুধ, কাঁচা পণ্যের দোকান, মুদি ও কিছু খাবারের দোকান খোলা থাকলেও তেমন ক্রেতা চোখে পড়েনি। যে কয়জন ক্রেতার দেখা মিললো তাও সকলেই মুখে মাস্ক পরে বাজার করতে বের হয়েছেন। 

তবে উপজেলাব্যাপী অভিযান পরিচালনা করে মাস্ক না পড়ায় কয়েকটি মামলায় কয়েকজন কে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল থেকে গুরুদাসপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তমাল হোসেন উপজেলার বিভিন্ন জায়গায় ওই অভিযান পরিচালনা করেন। 

এছাড়াও গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল উপজেলাব্যাপী চলছে। 

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অপ্রয়োজনে বের হওয়া লোকজনকে ঘরে ফিরে যেতে বাধ্য করা হচ্ছে এবং উপজেলাব্যাপী টহল অব্যাহত রয়েছে।

ইউএনও মোঃ তমাল হোসেন জানান, সরকারি নির্দেশনা বাস্তবায়নে উপজেলা পৌর সদর সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তা-ঘাট ও হাট-বাজারে উপজেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। 

মাস্ক না পড়ায় বেশ কয়েকজনকে জরিমানাও করা হয়েছে। তাছাড়া বাজারগুলোতে নিতৃপ্রয়োজনীয় দোকান যেমন, ওষুধ, কাঁচা, মুদি ও খাবারের দোকান ছাড়া অন্য কোনো দোকান খোলা নেই। 

তাছাড়াও অন্যান্য ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল সবকিছুই বন্ধ আছে। পৌর সদরের রাস্তাঘাটেও মানুষের আনাগোনা নেই। 

সড়কে রিকশা, মোটরসাইকেল ও জরুরি সেবার গাড়ি চলাচল করলেও গণপরিবহন নেই। অতি প্রয়োজন ছাড়া মানুষজন ঘর থেকে বের হচ্ছেন না। সরকারের সর্বাত্মক লকডাউন নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

আমারসংবাদ/এআই