Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কুমারখালীতে ভিক্ষুককে পিটিয়ে হত্যা

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি 

এপ্রিল ১৫, ২০২১, ১০:৫৫ এএম


কুমারখালীতে ভিক্ষুককে পিটিয়ে হত্যা

কুষ্টিয়ার কুমারখালীতে আবুহার মল্লিক নামের (৮০) এক ভিক্ষুককে পিটিয়ে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদকী ইউনিয়নের নন্দীগ্রামে। নিহত ভিক্ষুক ওই গ্রামের মৃত ফকির মল্লিকের ছেলে। সে এলাকায় ভিক্ষা করে জীবিকা নির্বাহ করত। 

নিহতের নাতী ছেলে শিপন মল্লিক ও প্রতিবেশীরা জানান, গত সোমবার (১২এপ্রিল) দুপুরে আমার দাদা আবুহার মল্লিক নিজের কেনা জমিতে ঘর নির্মাণ করছিল। এ সময় দরবেশপুর গ্রামের সোহেল প্রামাণিক, কামাল প্রামাণিক, রাসেল, আলামিনসহ আরো কয়েকজন এসে ঘর তৈরিতে বাধা দেয়। এ সময় তারা আবুহার মল্লিককে ধাক্কা মেরে ফেলে দিয়ে প্রচন্ড মারপিট করে। পরে প্রতিবেশিরা তাকে আহত অবস্থায় উদ্ধার করে কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে দুইদিন চিকিৎসা পর বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে রিলিজ নিয়ে বাড়িতে আসতেই তিনি মারা যান।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী বলেন, সোহেল প্রামাণিক সমাজের প্রভাবশালী, তার একটা গ্যাং আছে। সব সময় মানুষের প্রতি অত্যাচার করলেও ভয়ে কেউ তার বিরুদ্ধে কিছু বলে না। ঘটনার দিন সোহেল প্রথমে ধাক্কা মেরে ফেলে দেয়। এরপর সবাই মিলে কিল, ঘুষি, লাথি মেরে আহত করে আবুহার মল্লিককে। সোহেল এক সময় জাসদের নেতা ছিল। বর্তমানে খোলস পাল্টিয়ে আ.লীগের নেতাদের পাশে থাকে। 

এলাকাবাসী আরো জানান, ঐ বৃদ্ধ অনেক পূর্বেই জমি কিনেছিল। সোহেল গং সেই জমি পুনরায় কিনে জোর পূর্বক দখল করতে যেয়েই হত্যার ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত সোহেল প্রামাণিক মুঠোফোনে বলেন, স্কুলের জমি নিয়ে এলাকাবাসীর সাথে মারামারি হচ্ছিল। খবর পেয়ে মারামারি শেষে সেখানে গিয়েছিলাম। আমি মারিনি। তিনি আরো বলেন, এলাকায় রাজনৈতিক গ্রুপিং এর কারনে আমার নামে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।

কুমারখালী থানার অফিসার ইনচার্জ মজিবুর রহমান বলেন, শুনেছি জমি সংক্রান্ত জেরে কিল, ঘুষি খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন আবুহার মল্লিক। সকালে রিলিজ নিয়ে বাড়িয়ে গেলে তিনি মারা যান। পুলিশ নিহত ভিক্ষুকের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

আমারসংবাদ/কেএস