Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২১, ১১:৩০ এএম


পানিতে ডুবে দুই খালাতো ভাইয়ের মৃত্যু

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় পুকুরের পানিতে ডুবে মুস্তাফিজুর (১০) ও সিয়াম (১২) নামের আপন দুই খালাতো ভাইয়ের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বেলা ১২টার দিকে উপজেলার বাহিরচর ইউনিয়নের ১২দাগ গ্রামে মর্মান্তিক এ মৃত্যুর ঘটনা ঘটে। তাদের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহত মোস্তাফিজুর ও সিয়াম আপন খালাতো ভাই। তাদের বাড়ি পাশাপাশি এলাকায়। নিহত মোস্তাফিজুর রহমান বাহিরচর ইউনিয়নের ১২ দাগ গ্রামের পূর্বপাড়ার মাসুম হোসেনের ছেলে। এবং নিহত সিয়াম একই ইউনিয়নের ১৬দাগ গ্রামের মধ্যপাড়া বড়মসজিদ এলাকার বকুল হোসেনের ছেলে। মুস্তাফিজুর স্থানীয় ভিশন স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র এবং সিয়াম ১৬দাগ মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র। 

নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, মুস্তাফিজুর ও সিয়াম নিজ বাড়ির পাশে খেলা করছিল। খেলার একপর্যায়ে সবার অজান্তে মুস্তাফিজুরের বাড়ির পাশের একটি পুকুরে গোসল করতে যায়। পুকুরে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যায় মুস্তাফিজুর ও তার খালাতো ভাই সিয়াম। স্থানীয়রা তাদের উদ্ধার করে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুজনকেই মৃত ঘোষণা করেন। পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যুতে স্বজনেরা শোকাহত এবং মর্মাহত। এদিকে দুই শিশু নিহতের ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে।

বাহিরচর ইউনিয়নের চেয়ারম্যান রওশন আরা বেগম বলেন, মুস্তাফিজুর ও সিয়াম আপন খালাতো ভাই। বৃহস্পতিবার সকালে সিয়াম পাশের গ্রামে খালার  বাড়িতে বেড়াতে যায়। সেখানে খালাতো ভাই মুস্তাফিজুর ও সিয়াম খেলাধুলা করার এক পর্যায়ে পুকুরে গোসল করতে যায়। সেই পুকুরে ডুবে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: মিজানুর রহমান জানান, হাসপাতালে আনার আগেই শিশু দুটির মৃত্যু হয়। হাসপাতালে শিশু দুটিকে নিয়ে আসলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজালাল  জানান, ঘটনার পর দুইশিশুর পরিবার থানায় কোনো অভিযোগ বা মামলা করেনি। তারা থানায় এলে ব্যবস্থা নেয়া হবে। দুই শিশুর মৃত্যুর খবর আমরা শুনতে পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। খুবই মর্মান্তিক একটি দুর্ঘটনা।

আমারসংবাদ/কেএস