Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

লকডাউন মানাতে উজিরপুরে পথচারিসহ ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিনিধি

এপ্রিল ১৫, ২০২১, ১১:৪৫ এএম


লকডাউন মানাতে উজিরপুরে পথচারিসহ ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

প্রাণঘাতি করোনার সংক্রমণ রোধে সরকারের ঘোষিত কঠোর লকডাউনের নির্দেশনা অমান্য করায় বরিশালের উজিরপুরে ১৪ ব্যবসায়ি প্রতিষ্ঠান ও এক পথচারির কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন মোবাইল কোর্ট। 

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রণতি বিশ্বাস। 

এ সময় তিনি সরকারের স্বাস্থ্যবিধি মানতে জনসাধারণকে সচেতনতামূলক কথা বলেন এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করেন। 

মোবাইল কোর্ট চলাকালে উপস্থিত ছিলেন, উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কামাল হোসেন, উপজেলা নির্বাহি কর্মকর্তার স্টোনো এইচ.এম মহিউদ্দিনসহ আরও অনেকে। 

মোবাইল কোর্ট সূত্রে জানা গেছে, উপজেলার ধামুড়া বন্দরস্থ ভাই ভাই ফ্যাশনকে ৫ হাজার টাকা, হস্তিশুন্ড ঈদগাহ মার্কেটস্থ মায়ের দোয়া বস্ত্রালয়, ধামুড়া বন্দরের সোহেল ট্রেডার্স, বিশ্বাস থাই এ্যালুমোনিয়াম ও দিলীপ ফার্নিচারের কাছ থেকে ২ হাজার টাকা করে; একই বাজারের ইসলামিয়া জুয়েলার্স, ডাবেরকুল বাজারের মেঘ বালিকা বস্ত্রালয়, মা টেইলার্স, সজিব টেলিকমকে ১ হাজার টাকা করে এবং সেনেরহাট বাজারের এসবি জুয়েলার্স, শুভ জুয়েলার্স, ডাবেরকুল বাজারের রেদওয়ান টেইলার্স, ভাই ভাই বের্ডিং ও ধামুরা বন্দর বাজারের আমির ষ্টোরকে ৫’শ টাকা করে মোট ১৯ হাজার ৫’শ টাকা জরিমানা আদায় করা হয়। 

একই সাথে লকডাউন অমান্য করায় ধামুরা বন্দর এলাকায় সবুজ নামের এক পথচারিকে ৫’শ টাকা জরিমানা করা হয়েছে। দেশব্যাপি চলমান লকডাউনের সরকারি নির্দেশনা অমান্য করে যারা অপ্রয়োজনীয় দোকানপাট খোলা রেখেছেন এবং যেসব দোকানের বিক্রেতারা মাস্ক না পরে ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছিলেন তাদেরকে এই অর্থদন্ড করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে মোবাইল কোর্টের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহি কর্মকর্তা প্রণতি বিশ্বাস জানিয়েছেন, ‘সরকারের ঘোষিত লকডাউন মানতে ও সাধারণ মানুষকে সচেতন করতে প্রতিনিয়ত মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে জরিমানা ও মাস্ক বিতরণ অব্যাহত থাকবে। সেই সাথে করোনা সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের জন্য আরও কার্যকর ভূমিকা নেওয়া হবে।’

আমারসংবাদ/কেএস