Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪,

কেরানীগঞ্জে র‌্যাবের অভিযান, জরিমানা

কেরানীগঞ্জ প্রতিনিধি 

এপ্রিল ১৫, ২০২১, ০২:০৫ পিএম


কেরানীগঞ্জে র‌্যাবের অভিযান, জরিমানা

ঢাকার কেরানীগঞ্জে সরকার ঘোষিত লকডাউনের দ্বিতীয় দিনে জনসচেতনতা তৈরির লক্ষ্যে মাস্ক না পড়া, বিপণিবিতান খোলা সহ বিভিন্ন অপরাধে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১০ এর পক্ষ থেকে মোবাইল কোর্ট পরিচালনা করে প্রাণ-আরএফএল সহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুর ২টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কেরানীগঞ্জের কদমতলী চৌরাস্তা ও এর আশপাশে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান এর নেতৃত্বে এবং র‌্যাব১০ এর সিপিসি ২ কোম্পানি কমান্ডার আসাদুজ্জামান ও তার টিমের সহায়তায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় শতাধিক সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং মাস্ক না পড়া, যুক্তিসংগত কারণ ছাড়া ও মুভমেন্ট পাস ছাড়া বাইরে বের হওয়ার অপরাধে ১৫ মামলায় ২০০০ টাকা জরিমানা করা হয়। 

এছাড়া একই সময়ে কদমতলী শহিদনগর গলির মুখে প্রাণ-আরএফএল গ্রুপের বেস্ট বাই শপ ও ভিশন এম্পরিয়াম নামক ইলেকট্রিক পণ্য বিক্রির দোকান খোলা রেখে পণ্য বিক্রির দায়ে বেস্ট বাই শপের ম্যানেজার আনিসুর রহমান এবং ভিশন এম্পরিয়াম এর ম্যানেজার মিনারুল ইসলাম উভয়ের ৫০হাজার করে মোট ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের জেল প্রদান করেন। 

একই সময়ে কদমতলী সারা সেন্টারের নিচে স্যামসাং মোবাইলের শোরুম খোলা রেখে পন্য বিক্রির দায়ে ম্যানেজার সুমীত সরকারকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।  

ভ্রাম্যমাণ আদালত প্রসঙ্গে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আখতারুজ্জামান বলেন, করোনা ভাইরাসে জনগণের সচেতনতা জন্য বৃদ্ধির জন্য আমাদের এ কার্যক্রম। আমরা মাস্ক না পড়া মানুষদের মাঝে মাস্ক বিতরণ করেছি এবং তাদেরকে কাউন্সিলিংয়ের চেষ্টা করেছি করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বিধি নিষেধ মানার জন্য। 

জরিমানার অর্থ ও শাস্তি আরো বাড়িয়ে মানুষকে সরকারি বিধি বিধান মানতে বাধ্য করা যায় কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আসলে জনগণ যদি নিজ থেকে সচেতন না হয় তাহলে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদেরকে যতই জরিমানা করি না কেন কোনো লাভ হবে না। এ সময় মোবাইল কোর্টের কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দেন এ কর্মকর্তা।

আমারসংবাদ/কেএস