Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

আক্রান্ত-উগসর্গ নিয়ে বরিশালে আরও ৫ জনের মৃত্যু

বরিশাল প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২১, ০২:৫৫ পিএম


আক্রান্ত-উগসর্গ নিয়ে বরিশালে আরও ৫ জনের মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নতুন করে আরও চারজন রোগী মৃত্যুবরণ করেছেন। তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আর টি পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত হয়ে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন একজন রোগীর মৃত্যু হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন শেবাচিম হাসপাতালের উপ-পরিচালক ডা. আব্দুর রাজ্জাক। 

শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে হাসপাতাল সূত্রে জানা গেছে, এ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় ২৬ জন রোগী ভর্তি হয়েছে। তবে করোনা ওয়ার্ডে কেউ ভর্তি হয়নি। একই সময়ে করোনা ও আইসোলেশন ওয়ার্ড থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে মোট ১১ জনকে। বর্তমানে করোনা ওয়ার্ডে ৩৩ জন রোগীসহ এ দু’টি ওয়ার্ডে মোট ১৫৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন। 

এ নিয়ে শেবাচিম হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে ৩ হাজার ৭৭৫ জন রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে আক্রান্ত ছিলেন এক হাজার ১১৬ জন। মোট ভর্তি রোগীর মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র ও রেফার্ড হয়েছেন ৩ হাজার ৬৮ জন। যার মধ্যে শুধু ৯২৩ জন করোনা রোগী ছিলেন। 

এছাড়া বরিশালের এ হাসপাতালে চিকিৎসাধীন রোগীর মধ্যে ১৫৮ জন করোনা ওয়ার্ডে এবং আইসোলেশন ওয়ার্ডে ৩৯৩ জন মারা গেছেন। ভাইরাসটির উপসর্গ নিয়ে মারা যাওয়া ৩৫ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। সবমিলিয়ে এই হাসপাতালের আইসোলেশন ও করোনা ওয়ার্ডে এ পর্যন্ত মোট ৫৫১ জনের মৃত্যু হয়েছে।

আমারসংবাদ/কেএস