Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

আমার সংবাদ ডেস্ক

এপ্রিল ১৭, ২০২১, ০৯:০৫ এএম


ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলা, ছাত্রলীগ নেতাসহ আটক ৩

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে শুক্রবার (১৬ এপ্রিল) রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। এসময় ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছে পুলিশ।

জানা গেছে, রাত ১১টার দিকে একদল দুর্বৃত্ত সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাড়িতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায়। এসময় বাড়ির লোকজন আতংকিত হয়ে পড়েন। এঘটনাকে কেন্দ্র করে পুরো কোম্পানীগঞ্জে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

এদিকে এই ঘটনায় রাতেই পুলিশ অভিযান চালিয়ে ৩ জনকে আটক করেছে। তারা হলেন- হাসান ইমাম রাসেল (৪২), বসুরহাট সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন রিয়াদ (২৬) ও বসুরহাট পৌরসভার ৮নং ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ওহিদ উল্যাহ দিদার (৩২)। এরা সবাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা প্রতিপক্ষ মিজানুর রহমান বাদলপন্থী।

এ বিষয়ে বাড়িতে থাকা সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন বলেন, হাসান ইমাম রাসেলের নেতৃত্বে একদল সন্ত্রাসী বিকেল থেকে আমাদের বাড়ির আশপাশে মহড়া দিয়েছে। পরে তারা রাতে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটিয়েছে।

কোম্পানীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহিদুল হক রনি বলেন, শুক্রবার রাতে সেতুমন্ত্রীর বাড়িতে ককটেল বিস্ফোরণের সময় হাসান ইমাম রাসেলসহ অন্য সন্ত্রাসীদের ঘটনাস্থলে দেখা গেছে বলে মন্ত্রীর ছোট ভাই শাহাদাত হোসেনসহ প্রত্যক্ষদর্শীরা জানান।

তিনি আরও বলেন, গ্রেপ্তার ৩ জনের মধ্যে হাসান ইমাম রাসেল ও ওহিদ উল্যাহ দিদার গত বৃহস্পতিবার বসুরহাট পৌরসভায় আক্রমণের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি। এর আগেও তাদের বিরুদ্ধে বিস্ফোরকসহ দাঙ্গা-হাঙ্গামার ঘটনায় একাধিক মামলা রয়েছে।

এদিকে শনিবার (১৭ এপ্রিল) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সদস্য মাহবুবুর রশীদ মঞ্জুর বাসভবনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত এক সংবাদ সম্মেলনে বলা হয়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বড় রাজা রামপুরে শুক্রবার রাতে যে ককটেল হমলার ঘটনা ঘটেছে তা আব্দুল কাদের মির্জার সাজানো নাটক। প্রতিপক্ষের লোকজনকে ঘায়েল করতে এ হামলার নাটক সাজানো হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদল সংবাদ সম্মেলনে কাদের মির্জাকে সন্ত্রাসী, মানসিক বিকারগ্রস্থ আখ্যায়িত করে তার বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় তারা কাদের মির্জাকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই সঙ্গে শুক্রবার রাতে তাদের তিন কর্মীকে গ্রেপ্তারের প্রতিবাদ জানায় উপজেলা আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে খিজির হায়াত খান বলেন, শুক্রবার বিকালে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা ফেসবুক লাইভে এসে আমাদের প্রাণপ্রিয় নেতা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কোম্পানীগঞ্জ আসতে দেবেন না বলে হুমকি দেন। তার এই ধৃষ্টতা ও উদ্ধত্যপূর্ণ বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আমরা ঐক্যবদ্ধ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ঘোষণা করছি যে, আমাদের নেতা কোম্পানীগঞ্জে যে কোন সময় আসতে পারবেন।

তিনি বলেন, আমরা সার্বক্ষণিক তার সঙ্গে আছি এবং থাকব। যেকোন সন্ত্রাসী ও বিরোধীদলের মদদপুষ্ট ব্যক্তির হুমকি মোকাবেলা করতে আমরা প্রস্তুত আছি। অবিলম্বে সন্ত্রাসী মানসিক বিকারগ্রস্থ আব্দুল কাদের মির্জাকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

আমারসংবাদ/জেআই