থানচিতে ৩কোটি ৮৫লক্ষ টাকা মূল্যের আফিম উদ্ধার, আটক ১

বান্দরবানের থানচি উপজেলাধীন থানচি সদর ইউনিয়ন জিরো পয়েন্ট এলাকায় বান্দরবান সেনা রিজিয়ন ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিয়ানে আনুমানিক ৩কোটি ৮৫ লক্ষ টাকা মূল্যের ৩ কেজি ৮৫০ গ্রাম আফিম উদ্ধারসহ ১জন মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারি বান্দরবান পার্বত্য জেলার থানচি উপজেলাধীন ৩নং থানচি সদর ইউনিয়ন জিরো পয়েন্ট তিন রাস্তার মোড় এলাকায় নেশা জাতীয় মাদকদ্রব্য কথিত আফিম ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ১৭ এপ্রিল ২০২১ খ্রিঃ তারিখ বিকেল ২:১০টা সময় বান্দরবান সেনা রিজিয়ন ও র‌্যাব-৭, চট্টগ্রাম এর যৌথ অভিয়ান পরিচালনা করলে যৌথ বাহনীর উপস্থিতি টের পেয়ে যাওয়ার চেষ্টা করলে যৌথ বাহিনীর সদস্যরা আসামি মউসিং ত্রিপুরা (৩৭) পিতা অংথহা ত্রিপুরা সাং কমলা বাগান উন্নয়ন বোর্ড পূর্নবাসন পাড়া, রুমা থানা, বর্তমান ঠিকানা মাংলুং হেডম্যান পাড়া, ২নং তিন্দু ইউনিয়ন ২নং ওয়ার্ড, থানচি, বান্দরবানকে আটক করে। 

পবরর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবাদে অত্র দেখানো ও শনাক্ত মতে আর হাতে থাকা একটি প্লাষ্টিকের বস্তার ভিতর সুকৌশলে লুকানো অবস্থায় ৩কেজি ৮৫০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। 

আসামিকে জিজ্ঞাসাদে আরো জানা যায় যে, সে দীর্ঘদিন যাবত দূর্গম পাহাড়ি অঞ্চলে নেশা জাতীয় মাদকদ্রব্য ব্যবসায়ীদের নিকট বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ৩কোটি ৮৫ লক্ষ টাকা।

গ্রেপ্তারকৃত আসামি এবং উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে প্রবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে বান্দরবান পার্বত্য জেলার থানচি থানায় হস্তান্তর করা হয়েছে মর্মে জানা গেছে।

আমারসংবাদ/কেএস